কাছে থাকা অস্ত্র বুকে ঠেকিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা

কাছে থাকা অস্ত্র বুকে ঠেকিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার:

নওগাঁর সাপাহার সীমান্ত এলাকার সুন্দরইল বিজিবি ক্যাম্পে দায়িত্বরত এক বিজিবি সদস্য নিজের কাছে থাকা রাইফেল বুকে ঠেকিয়ে নিজে নিজেকে গুলি করে আত্মহত্যা করেছে। আত্নহত্যাকারী বিজিবি সদস্য উপজেলার সুন্দরইল সীমান্ত ফাড়ীতে দায়িত্বরত সিপাহী তানভীর (২৬)। নিহত তানভীর নড়াইল জেলার শেখ আরজুনুর এর ছেলে বলে জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে বিজিবির সিপাহী তানভীর সকলের অজান্তে ক্যাম্প অভ্যন্তরে নিজের কাছে থাকা রাইফেল বুকে ঠেকিয়ে পা দিয়ে ট্রিগার চাপিয়ে আত্নহত্যার চেষ্টা করে। গুলির শব্দে সঙ্গে সঙ্গে ঘটনা জানতে পেরে সকাল ৭টার দিকে ক্যাম্পের অন্যান্য বিজিবি সদ্যস্যরা আহত তানভীরকে উদ্ধার করে সাপাহার হাসপাতালে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসার পর তার শ্বাস প্রশ্বাস চালু থাকায় বিজিবি সদস্যরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে তাদের গাড়ীতে তুলে হাসপাতাল ত্যাগ করে। রাস্তায় কিছু দুর যাবার পর তানভীরের অবস্থার অবনতি হলে বিজিবি সদস্যরা পুনরায় তাকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এর পর কর্তব্যরত চিকিৎসক ডা: আবু হানিফ তাকে দেখে মৃত ঘোষনা করে।

সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রুহুল আমিন জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। আমরা তার মৃতদেহ ময়নাতদন্ত করার জন্য বিজিবির কাছে হস্তান্তর করেছি।

বিজিবির বরাত দিয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার জানান, তানভীর নামের ওই বিজিবি সদস্য তার কাছে থাকা রাইফেল দিয়ে গুলি করে নিজে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে সাপাহার থানায় একটি ইউডি মামলা দায়ের হলে পুলিশের পক্ষ থেকে সুরতহার রিপোর্ট তৈরী করে মরদেহ ময়নাতদন্ত করার জন্য বিজিবির তত্বাবধানে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি একবারের আভ্যন্তরীন বলে দাবী করে নওগাঁ ১৬ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আসাদুজ্জামান জানান, পারিবারিক ভাবে কোন ক্ষোভ থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তবে, বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে।

আপনি আরও পড়তে পারেন