নাটোরে এমপি শিমুল ও আ.লীগের সাধারণ সম্পাদক গ্রুপের সংঘর্ষ

নাটোরে এমপি শিমুল ও আ.লীগের সাধারণ সম্পাদক গ্রুপের সংঘর্ষ

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাটোরে আওয়ামী লীগের স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন।

সোমবার (৭ মার্চ) বেলা ১১টার দিকে সদর উপজেলার একডালা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল থেকে বেশ কিছু লোহার পাইপ, রড, হাতুড়ি ও ৪টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। আহতদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনছুর রহমান ঢাকা পোস্টকে বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান সমর্থক আবুল মেম্বার গ্রুপ এবং নাটোর ২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সমর্থক ইউসুফ আলী গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সকালে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে দুপুরে আবুল সমর্থকরা শহর থেকে আরো কয়েকজনকে নিয়ে গিয়ে ইউসুফ সমর্থকদের ওপর রড, পাইপ, হাতুড়ি ও চাকু নিয়ে হামলা করে কয়েকজনকে আহত করে। আহতদের মধ্যে জনি নামের একজনের পেটে চাকু ঢুকিয়ে জখম করা হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ঢাকা পোস্টকে বলেন, শরিফুল ইসলাম রমজান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই তার সমর্থকদের ওপর হামলা নির্যাতন শুরু করেছে। এরই ধারাবাহিকতায় এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান তিনি।

জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান ঢাকা পোস্টকে বলেন, তার বিরুদ্ধে এসব মিথ্যাচার করা হচ্ছে। বরং এমপির সমর্থকরা তাদের সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। এমপি শিমুল বিভিন্নস্থানে আওয়ামী লীগের নেতা কর্মীদের বাধা প্রদান করছে। যেন নাটোরে আওয়ামী লীগ নেতাকর্মীরা একত্রিত হতে না পারে। তারাই বিভিন্নস্থানে চাঁদাবাজি করে এবং তাদের বিরুদ্ধে দোষারোপ করেন। তিনিও এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

আপনি আরও পড়তে পারেন