খাদ্যমন্ত্রীর নামে সড়ক পেলো নওগাঁবাসী; এলাকায় আনন্দের জোয়ার

খাদ্যমন্ত্রীর নামে সড়ক পেলো নওগাঁবাসী; এলাকায় আনন্দের জোয়ার
বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার: নওগাঁর নিয়ামতপুর থেকে পোরশা পর্যন্ত সড়কটি খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে নামকরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার সড়ক ও জনপদ (সওজ) বিভাগের মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা আঞ্চলিক মহাসড়কের নিয়ামতপুর উপজেলা সদরের তিন মাথা থেকে পোরশা পর্যন্ত ৩২ কিলোমিটার সড়কের নাম “বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক’ হিসেবে নামকরণ করে প্রজ্ঞাপন জারি করেন সড়ক ও সেতু মন্ত্রণালয়।
গত বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক ও সেতু মন্ত্রনালয় এর সম্পত্তি শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ গোলাম জিলানীর এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। ইতিমধ্যে প্রজ্ঞাপনটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয় এ আদেশ জনস্বার্থে অবিলম্বে কার্যকর করা হবে।
এদিকে নওগাঁ-১ আসনের ( পোরশা-সাপাহার-নিয়ামতপুর)  সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদন দেওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ।
নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, আমাদের নেতা খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাধন দাদা একজন বীর মুক্তিযোদ্ধা। সেই সাথে এলাকার উন্নয়নের কান্ডরী। আমরা মনে করি সড়কটি তার নামে নামকরণ করায় আমাদের জন্য বড় প্রাপ্তি। তার উন্নয়ন কর্মকান্ডের স্মৃতি হিসেবে থেকে যাবে রাস্তাটি। এলাকাবাসী খুবই আনন্দিত।
সড়ক ও জনপদ বিভাগ নওগাঁর নিবার্হী প্রকৌশলী সাজেদুর রহমান সাজিদ বলেন, খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদনের বিষয়ে মন্ত্রনালয় থেকে একটি চিঠি পেয়েছি। অবিলম্বে আদেশটি বাস্তবায়ন করার বিষয়ে দ্রুত উদ্যোগ নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন