সবুজের হ্যাটট্রিকে ৭ গোলের জয় বাংলাদেশের

এএইচএফ কাপ হকিতে বাংলাদেশ দল জয়ের ধারা অব্যাহত রেখেছে। প্রথম দিন স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছিল। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৭-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে সারওয়ার হোসেনের দল। সোহানুর রহমান সবুজের হ্যাটট্রিক এবং খোরশেদ, আরশাদ, মিমো ও আশরাফুল একটি করে গোল করেন। আগের ম্যাচেও বাংলাদেশ ৭ গোল করলেও সেই ম্যাচে কোনো হ্যাটট্রিক হয়নি। বেশ কয়েক বছর পর আন্তর্জাতিক পর্যায়ে হকিতে হ্যাটট্রিক আসল বাংলাদেশে।

সোমবার ম্যাচের প্রথম কোয়ার্টারে বাংলাদেশ ২-০ গোলের লিড নেয়। পেনাল্টি কর্নার স্পেশালিস্ট আশরাফুল আলম পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে লিড এনে দেন। নয় মিনিট পর সোহানুর রহমান সবুজ ব্যবধান দ্বিগুণ করেন। দ্বিতীয় কোয়ার্টারে সবুজের গোলেই ব্যবধান ৩-০ হয়। সবুজের দু’টিই ফিল্ড গোল।

তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশ কোনো গোল পায়নি। চতুর্থ কোয়ার্টারের প্রথম মিনিটে পেনাল্টি কর্নার থেকে আরশাদ হোসেন স্কোরলাইন ৪-০ করেন। ৫৪ মিনিটে খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে গোল করলে ব্যবধান দাড়ায় ৫-০। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে আরেকটি ফিল্ড গোল করলে সোহানুর রহমান নিজের হ্যাটট্রিক ও দলের ষষ্ঠ গোল করেন। পরের মিনিটে পুষ্কর ক্ষিসা মিমো আরেকটি গোল করলে ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ গ্রুপ বি’তে খেলছে। আগামীকাল সারওয়ারদের গ্রুপের তৃতীয় ম্যাচ ইরানের বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ খেলবে ওমানের বিরুদ্ধে।

 

আপনি আরও পড়তে পারেন