দোহারে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপন

দোহারে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপন
সাইফুল ইসলাম(দোহার-নবাবগঞ্জ),
ঢাকা জেলার দোহার উপজেলায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা,  পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আয়োজন করেছে দোহার উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদ প্রঙ্গণে শুরু হয় আলোচনা সভা।
দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ফ্রি রক্তদান, রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন করা হয়েছে।
১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মসজিদ ও মন্দিরে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত, হাসপাতাল, এতিমখানা, আশ্রয়ন প্রকল্পে ও থানা হাজতে খাবার পরিবেশন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়েছে।
আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশুকাল, কিশোরকাল, ছাত্রজীবন, পারিবারিক, রাজনৈতিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের প্রতিছবি ফুটে উঠে।
এসময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম সাকিব, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথীসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন