সুনামগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত

সুনামগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
সুনামগঞ্জের পল্লীতে অবৈধ বিদ্যুৎ সংযোগ থেকে জমিতে সেচ দিতে গিয়ে খোকন(১৮) নামক এক যুবক বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু বরন করেছে। এই বিদ্যুৎ সংযোগে স্থানীয় বিদ্যুৎ কর্মকর্তার হাত রয়েছে বলে জানা গেছে।
স্থানীয় একাধিক সুত্রে জানাযায়,
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলারপাইলছড়া গ্রামের হাজী কমর মিয়ার ছেলে মোঃ ঝিনুক মিয়া স্থানীয় বিদ্যুৎ অফিস এর কিছু অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে দীর্ঘদিন ধরে অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে মোটর চালিত পানির পাম্পের মাধ্যমে টাকার বিনিময়ে হাইলচড়া হাওরে কৃষকদের জমিতে পানি সেচ দিয়ে আসছিলেন। আজ ২৩ শে মার্চ দুপুর ১ ঘটিকার সময় পাইলচড়া গ্রাম নিবাসী মোঃ আব্দুল্লাহ মিয়ার ছেলে মোঃ খোকন মিয়া (১৮) এই বিদ্যুৎ সংযোগ থেকে জমিতে পানি সেচ দিতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু বরন করেছেন।খবর পেয়ে নিহতের  স্বজনও গ্রামবাসী গিয়ে বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে যুবকটিকে উদ্ধার করে স্থানীয় বাংলাবাজার এর পল্লীচিকিৎসক ডাঃ কাজি শাহজাহান মিয়ার নিকট নিয়ে যাওয়ার পর যুবকটিকে মৃতু ঘোষনা করেন।
এবিষয়ে পাইলছড়া গ্রাম নিবাসী  অবৈধ মোটর চালিত পাম্পের মালিক মোঃ ঝিনুক মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি অবৈধ সংযোগের কথা স্বীকার করে জানান,স্থানীয় দোয়ারাবাজার এর বিদ্যুৎ অফিসের কিছু কর্মকর্তাকে ম্যানেজ করেই মূলত তিনি হাওরে কৃষকদের জমিতে টাকার বিনিময়ে পানি সেচ দিয়ে আসছিলেন।
এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা পল্লীবিদ্যুৎ অফিসের লাইন শ্রমিক মোঃ আশরাফুল ইসলাম জানান,পাইলছড়া হাওরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যে যুবকটি মারা গেছে তিনি জানেন না। কিভাবে ঝিনুক মিয়া অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে হাওরে টাকার বিনিময়ে কৃষকদের জমিতে সেচ দিচ্ছে এমন বিষয়টি জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে মোবাইল ফোন এর লাইন কেটে দেন।
 এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনি আরও পড়তে পারেন