হোসেনপুরে ত্রাণ বিতরণ প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে।

হোসেনপুরে ত্রাণ বিতরণ প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে।
মাহফুজ রাজা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :
হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে
হতদরিদ্র ও অসহায় গরিব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।
মানবতার কল্যাণে, সমাজের প্রয়োজনে। আসেন সবাই, গরীব অসহায়দের পাশে দাঁড়াই। এই স্লোগানকে সামনে রেখে আর্থ -মানবতার সেবায় এগিয়ে যাচ্ছে দুর্বার, “হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন” (HPKH)নামে মানবিক সংগঠনটি।কিশোরগঞ্জের হোসেনপুরের দামাল ছেলেরা তাদের কষ্টার্জিত প্রবাস আয়ের কিছু অংশ নিম্ন আয়ের অসুস্থ কিংবা অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে, হাসি-খুশিতে জাগ্রত রাখতে চান অসহায় পরিবারগুলিকে।
জেলার হোসেনপুর উপজেলার প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে গঠিত  “হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন” (HPKH)এটি একটি অরাজনৈতিক এবং অলাভজনক মানব কল্যাণ মূলক সংগঠন ।
জানা যায়, করোনাকালীন এ মহামারীর দূর্যোগ মূহুর্তে অসহায়দের পাশে থেকে কাজ করে যাচ্ছেন  সংগঠনটি প্রতিনিয়তই অসহায়দের পরম বন্ধু হয়ে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন “হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন “(HPKH)।
 সোমবার   (২৮/০৩/২২ )উপজেলার পৌর এলাকার নতুন বাজার ত্রান বিতরণ করেন ১৩৯ পরিবারের মাঝে। প্রতিটি প্যাকেটে ছিল সাতটি আইটেম, চাল,ডাল,চিনি,মুড়ি,ছুলা,সেমাই ও তেল।ত্রাণ সামগ্রী পেয়ে হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন তথা প্রবাসীদের জন্য দু হাত তুলে দোয়া করেন সুফলভুগী
মানুষগুলি।
এ সময় উপস্থিত ছিলেন, হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টামন্ডলীদের মধ্যে  জনাব সাদ্দাম হোসেন(চাঁন মিয়া) জনাব ফোরকান উদ্দিন কাঞ্চন, জনাব ফকরুদ্দিন বাবুল আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ ইব্রাহিম দেওয়ান,নাসির উদ্দিন,নুরুল ইসলাম এছাড়াও   স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকেই উপস্থিত ছিলেন।
হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের পরিচালনা কমিটির   সদস্যরা  নাম প্রকাশে অনিচ্ছুক মুঠোফোনে জানান, সকলেই হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের জন্য দোয়া করবেন।এবং প্রবাসী ভাইদের জন্য দোয়া করবেন। যেন সারা জীবন এরকম গরীব অসহায় মানুষের  পাশে থাকতে পারি।
তারা আরো বলেন,আমরা প্রবাসে থেকে দেশের মানুষকে খুব মিশ করি। আমরা স্বীয় জন্মভূমি হোসেনপুরের অসহায় মানুষের পাশে থাকতে চাই এ লক্ষে বহু সংখ্যক প্রবাসী মিলে “হোসেনপুর প্রবাসী কল্যান ফাউন্ডেশন”টি করেছি। তারা সকল প্রবাসীদের সুস্থ ও নিরাপদ থাকার জন্য দোয়া চেয়েছেন।
হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক ও বিশিষ্ট সাংবাদিক আশরাফ আহমেদ (সোহাগ) বলেন, হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন মানবতায় কাজ করে যাচ্ছে এটা সত্যি আমাদের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের বিষয়।প্রবাসে থেকেও তারা দেশের মানুষের প্রতি যত্নশীল। সমাজের সর্বস্তরের মানুষ যদি অসহায়দের পাশে দাঁড়ায় তাহলে আমাদের হোসেনপুর উপজেলার অসহায় মানুষগুলি অন্তত সুখে স্বাচ্ছন্দ্যে জীবন-যাপন করতে পারবে।
উপদেষ্টারা বলেন,হোসেনপুর প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন মূলত হোসেনপুরের প্রবাসীদের সমন্বয়ে গঠিত একটি জনকল্যাণমূলক সংগঠন। অসহায় দুস্থ মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা করার লক্ষ্যে প্রবাসীরা এ সংগঠনটি গড়ে তুলেছেন।ব্যাপক উৎসাহ উদ্দীপনা পাচ্ছেন সর্ব মহল থেকে তাদের মানবিক কার্যক্রমের জন্য।

আপনি আরও পড়তে পারেন