নওগাঁয় সিআইজি মৎস্য সমবায় সমিতি পেলো পিকআপ ভ্যান

নওগাঁয় সিআইজি মৎস্য সমবায় সমিতি পেলো পিকআপ ভ্যান
স্টাফ রিপোর্টার:
নওগাঁয় তিনটি সিআইজি মৎস্য সমবায় সমিতির সদস্যদের মাছ পরিবহনের জন্য তিনটি পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে। সদর উপজেলার শিকারপুর, বক্তারপুর ও কীর্ত্তিপুর ইউনিয়নের তিনটি সিআইজ মৎস্য সমবায় সমিতির মাঝে এই পিকআপ ভ্যান হস্তান্তর করা হয়।
নওগাঁ সদর উপজেলা মৎস্য অধিদপ্তর ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) (১ম সংশোধিত) এই প্রকল্প বাস্তবায়ন করছে। মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভ্যানগুলো হস্তান্তর করেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াছ তুহিন রেজা, শাহানাজ আক্তার নাইস, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তারিনা আফরোজ, শিকারপুর ইউপি চেয়ারম্যান কাজী রুকুনূজ্জামান টুকু, কীর্ত্তিপুর ইউপি চেয়ারম্যান নাজমুল হক হান্নান, সিআইজি সমিতির সভাপতি ও মৎস্য অফিসের অন্যান্য কর্মরত ব্যক্তিরা।
সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তারিনা আফরোজ জানান, মৎস্য পরিবহনের জন্য পিকআপ ভ্যান ক্রয় ও পরিচালনা প্রকল্পের আওতায় এনএটিপি-২মৎস্য অদিধদপ্তরের আওতায় এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ (এআইএফ-২) এর অনুদান প্রাপ্ত উপ-প্রকল্পের মাধ্যমে এই ভ্যানগুলো ক্রয় করা হয়েছে। প্রকল্পের মাধ্যমে প্রতিটি পিকআপ ভ্যানে ৩লাখ ৮৭হাজার টাকার সঙ্গে  প্রতিটি সমিতির সদস্যদের জমানো অর্থের সমন্বয়ে মাছ পরিবহনের সুবিধার্তে সরকারের পক্ষ থেকে এই পিকআপ ভ্যানগুলো প্রদান করা হচ্ছে। এতে করে প্রত্যন্ত এলাকার মাছ চাষীরা মাছ চাষের পর জীবন্ত মাছ বাজারজাত করতে এই ভ্যানগুলো অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। সমিতির সদস্য মাছ চাষীরা এই ভ্যান নিজিদের প্রয়োজন শেষে অন্যান্য মাছ পরিবহনে ব্যবহার করেও আর্থিক ভাবে লাভবান হতে পারবেন। মৎস্যচাষীদের আধুনিকায়নের জন্য সরকারের পক্ষ থেকে এই ধরনের সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

আপনি আরও পড়তে পারেন