নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার; আটক-৩

নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার; আটক-৩
বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টারঃ
নওগাঁর মহাদেবপুরে পুলিশ ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে ৬১ কেজি ওজনের ৩৫ কোটি টাকা মূল্যের ১টি ব্রহ্মা কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে। এঘটনায় শ্রী সুমন আচার্য (৩০), শ্রী শনি মন্ডল (২৫) এবং শ্রী রকি চন্দ্র (১৯) নামে তিন জনকে আটক করেছে। এছাড়া শ্রী অর্জুন (২৮) নামে একজন পলাতক আছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে বুধবার ৬ এপ্রিল দুপুরে উপজেলার পূর্ব সুলতানপুর পালপাড়া এলাকার মৃত সতীশ চন্দ্র পালের ছেলে শ্রী গনেশ চন্দ্র পালের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।
আটক সুমন আচার্য উপজেলার পবাতৈর গ্রামের  মৃত শম্ভু আচার্যের ছেলে, শনি মন্ডল সুলতানপুর গ্রামের মৃত বিষ্ণুপদ মন্ডলের ছেলে এবং রকি চন্দ্র তাতারপুর গ্রামের শ্রী প্রকাশ চন্দ্রের ছেলে।
জানা যায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে এদিন  পুলিশ ও এনএসআই যৌথ অভিযান চালায় উপজেলার পূর্ব সুলতানপুর পালপাড়া এলাকার গনেশ চন্দ্র পালের বাড়িতে। এ সময় তার বাড়ি থেকে  ১টি ব্রহ্মা কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। আটক করা হয় পাচারকারী চক্রের ওই তিন সদস্যকে।
উদ্ধারকৃত মূর্তিটির ওজন ৬১ কেজি এবং যার আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা বলে নিশ্চিত করেন এনএসআই। এছাড়া তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান।

আপনি আরও পড়তে পারেন