দোহারে নবনির্মিত সাব স্টেশন পরীক্ষামুলক চালু,

দোহারে নবনির্মিত সাব স্টেশন পরীক্ষামুলক চালু,
আবুল হাশেম ফকির:
প্রয়োজনে অদুর ভবিষৎ মিনিকক্সবাজার খ্যাত মৈনটঘাটে ইকোনমিক জোন হলে বিদ্যুৎ সরবরাহ দেওয়া হবে চরকুশাই সাইনবোর্ড এলাকায় নবনির্মিত সাব স্টেশন থেকে
ঢাকার দোহার উপজেলার  কুসুমহাটি ইউনিয়নের চরকুশাই গ্রামের আন্তঃজেলা আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন সাইনবোর্ড এলাকায় নবনির্মিত ৩৩/১১ কেভি ৮ ফিডার বিশিষ্ট সাব ষ্টেশনটি (দোহার ফিডার-৩ ) প্রথমবারের মতো পরিক্ষা মুলক চালু করা হয়েছে।
১৩ এপ্রিল রোজ বুধবার বিকাল ৪ ঘটিকায় ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর সিনিয়র  কর্মকর্তাদের উপস্থিতিতে প্রথমবারের মতো  সম্পূর্ণ সফলভাবে পরিক্ষা মুলুকভাবে চালু করেছেন।
প্রায় এক বছর পূর্বে দোহার ফিডার-৩ নামে ওই সাব-স্টেশনটির কার্যক্রম শুরু হয়। আগামী ১/২ মাসের মধ্যে শতভাগ কাজ সম্পূর্ণ হবে বলে জানান ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২
 ১৩ এপ্রিল রোজ বুধবার দুপুর থেকে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ মজিবুর রহমান ও দোহার শাখার ডিপুটি জেনারেল ম্যানেজার  সুশান্ত রায় এর নেতৃত্বে সকল কর্মকর্তা, টেকনিশিয়ান এবং কন্ট্রাক্টর ঠিকাদার (নির্মান) কর্মকর্তারা উপস্থিত হউন স্টেশন ভবন। কুসুমহাটি  ইউনিয়নের চরকুশাই সাইনবোর্ড এলাকায় নবনির্মিত ৩৩/১১ কেভির সাব স্টেশন প্রায় ৩/৪ ঘন্টা পরীক্ষা-নিরিক্ষার পর বিকাল ৪ ঘটিকায় প্রথমবারের মতো সফল পরীক্ষা মুলুক চালু করা হয় ৮ ফিডার বিশিষ্ট সাব স্টেশনটি।
এসময় ঢাকা পল্লী বিদ্যুৎ  সমিতির-২ এর প্রধান সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ মজিবুর রহমান বলেন সুদূর প্রসারি পরিকল্পনা নিয়ে সাব স্টেশনটি নির্মান করা হয়েছে।
৮ ফিডার বিশিষ্ট সাব স্টেশন  হলেও প্রথম বারের মতো ২/৩ ফিডার সচল রাখা হবে। চাহিদা মোতাবেক প্রয়োজনে ৫ টি ফিডার সচল রাখা হবে বাকি ৩ টা ফিডার ভবিষ্যতে গ্রাহক সংখ্যা বাড়লে চাহিদা অনুযায়ী  প্রয়োজন মিটানোর জন্য ব্যবস্থা রাখা হবে বলে জানান সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ মজিবুর রহমান।
এসময় ডিপুটি জেনারেল ম্যানেজার সুশান্ত রায় বলেন যদি ভবিষ্যতে মিনিকক্সবাজার খ্যাত মৈনটঘাট অর্থনৈতিক বা ইকোনমিক জোনে রুপান্তরিত করা হয় তাহলে এই দোহার ফিডার-৩ থেকে বিদ্যুৎ সরবরাহ দেওয়ার পরিকল্পনা আছে বলে জানান।
এসময় উপস্থিত ছিলেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ মজিবুর রহমান,ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতির ২ এর  (দোহার) ডিজিএম সুশান্ত রায়,ডিজিএম কারীগরি মোঃ নুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউল ইসলাম, এজিএম এস মোঃ মমিনুল ইসলাম, এজিএমওএন এন মোঃ আব্দুর রাশিদ, কার্তিকপর অভিযোগ (জোনাল)কেন্দ্রের ইনচার্জ আব্দুল ওহাব প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন