দোহারে পদ্মা বাঁধ ও ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে সালমান এফ রহমান ও সেনা প্রধান

দোহারে পদ্মা বাঁধ ও ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে সালমান এফ রহমান ও সেনা প্রধান
দোহারে পদ্মা বাঁধ নির্মাণ ও ড্রেজিংকার্যক্রম পরিদর্শনে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক  উপদেষ্টা ও সেনা প্রধান ।
১৪ এপ্রিল রোজ শনিবার ১০ ঘটিকায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কতৃক বাস্তবায়নাধীন প্রকল্প ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে ড্রেজিং ও বাম তীর সংরক্ষনে প্রাথমিক বরাদ্দের্র এক হাজার চারশত তিরাশি কোটি পঁচিশ লক্ষ টাকার কাজ পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ।
এসময় কাজের বিবরণ ও পরিধি সেনা প্রধান তার সংক্ষিপ্ত বক্তব্যে বিস্তারিত বলেন এবং
ঢাকা ১ আসনের সাংসদ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ও আমার নির্বাচনী ইশতেহার ছিল এই পদ্মার ভাঙ্গন থেকে নদীর তীরবর্তী মানুষকে রক্ষা করা হবে।
এমন ওয়াদার প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পদ্মা বাঁধ ও নদীর গতিপথ নিয়ন্ত্রণ করার ড্রেজিংব্যবস্থাপনার  কাজের দায়িত্ব দেন বাংলাদেশ সেনাবাহিনীর হাতে। সেই কাজের অগ্রগতি সহ বিভিন্ন উন্নয়ন মুলুক বিষয়ে  উপস্থিত জনতা ও ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মিদের মাঝে জানান।
গতকাল এ উপলক্ষে শুক্রবার বিকালে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন তার কার্যালয়ে পরিদর্শনের সংবাদ নিয়ে এক আলোচনা সভা এবং পরে শুভেচ্ছা মিছিল বের করেন। এ সময়ে উপজেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ইফতার বাদ মিষ্টি  বিতরন করেন।এ ঘটনায় শুক্রবার বিকালে পৃথক আনন্দ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
জানা যায়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কতৃক বাস্তবায়নাধীন প্রকল্পের ”উপজেলার বিলাসপুর ইউনিয়নের মাঝির চর হয়ে নারিশা টু মুকসদেপুর পর্যন্ত ৬.৫ কিলোমিটার পদ্মা রক্ষা বাধঁ ও নদীতে ড্রেজিংয়ের মাধ্যমে নদীর গতিপথ পরিবর্তনসহ বাধঁ নির্মানের প্রাথমিক ব্যায় এক হাজার চারশত তিরাশি কোটি পঁচিশ লক্ষ টাকা বরাদ্দের কাজ চুড়ান্তপর্বে পরিদর্শনে আসণেন সেনাবাহিনীর প্রধান ও পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষ
এ সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পের ইইএনসি মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, বিডব্লিউটিএ  এন্ড সিই’র ব্রিগেডিয়ার জেনারেল এ,কে,এম,রেজাঊল মজিদ,ডিএমআই ব্রিগেডিয়ার জেনারেল মামুন-উর-রশিদ,পূর্ত পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো.হাকিমুজ্জামান,প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ন সচিব মো.জাহিদুল ইসলাম ভুঞ্চা প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন