কার্তিকপুর স্কুলের বিশ শিক্ষার্থী দিতে পারছেনা এসএসসি পরিক্ষা

কার্তিকপুর স্কুলের বিশ শিক্ষার্থী দিতে পারছেনা এসএসসি পরিক্ষা
ঢাকা দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থীকে এসএসসি পরিক্ষা দিতে দিবেন না  বিদ্যালয় কৃতপক্ষ এমন অভিযোগ উঠেছে। গত মার্চ মাসের ২২ তারিখ থেকে ১ এপ্রিল পর্যন্ত  চলে ওই বিদ্যালয়ের এসএসসি  পরিক্ষার্থীদের প্রস্তুতিমূলক পরিক্ষা।  সোমবার প্রস্তুতিমূলক পরিক্ষার ফলাফল ঘোষণা করেন বিদ্যালয় কৃতপক্ষ। যারা প্রস্তুতিমূলক পরিক্ষায় খুব খারাপ করছেন ফলাফলে তাদের নাম দেওয়া হয়নি।  আর যাদের নাম দেওয়া হয়নি এসএসসি পরিক্ষা দিতে পারবেন  না তাঁরা।
এসএসসি পরিক্ষা থেকে বাদ পরা শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদের পরিক্ষার অল্প কয়েকদিন আগে জানানো হয় পরিক্ষার কথা ফলে আমরা ঠিকমতো প্রস্তুতি নিতে পারিনি এ জন্য ফলাফল খারাপ হয়েছে। পরিক্ষায় খারাপ করলে বাদ দেওয়া হবে এ কথা আমাদের আগে জানানো হয়নি । আর আমরা পরিক্ষার প্রস্তুতি নিতে সময় পাইনি। হঠাৎ করে পরিক্ষা নিয়ে আমাদের বাদ দিয়েছে। আমাদের প্রতি অবিচার করা হয়েছে। তবে আমরা পরিক্ষা দিতে পারলে ভালো ফলাফল করবো ইনশাআল্লাহ।
এবিষয়ে কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক ই আজমের কাছে জানতে চাইলে তিনি জানান, আমরা একটা মূল্যায়ন পরীক্ষা নিয়েছি। সেখানে থেকে যারা খারাপ রেজাল্ট করেছে আমরা তাদেরকে বাদ দিয়েছি। তবে তাদেরকে এ বছর আর সুযোগ দেওয়া হচ্ছে না। তারা আগামী বছর পরীক্ষা দিবে। আর শুধু আমরাই এই কাজ করি নাই দোহারের সব স্কুলই করেছে। তারপরও কাল থেকে টাকা জমা নেওয়া হবে যদি সম্ভব হয় আমরা চেষ্টা করবো তাদেরকে নিতে।
এ বিষয়ে জানতে চাইলে দোহার উপজেলার মাধ্যমিক অফিসার রাকিব হাসান জানান, যাদের লেভেল জিরো তাদেরকেই বাদ দেওয়ার সুযোগ আছে। অর্থ্যাৎ যারা পরীক্ষায় সব বিষয়ে ফেল করবে তাদেরকেই শুধু বাদ দেওয়া যাবে।
এবিষয় মাহমুদপুর জুনিয়র হাই স্কুলের শিক্ষক কামাল হোসেনর সাথে কথা হলে তিনি জানান, আমরা কাউকে বাদ দেইনি বরং যারা পরীক্ষা দেয়নি তাদেরকেও ডেকে এনে ফর্ম ফিলাপ করতে বলেছি। আর এবার সরকারের কোন পরিকল্পনা নেই শিক্ষার্থীদের বাদ দেওয়ার।

আপনি আরও পড়তে পারেন