ময়মনসিংহে আতশবাজি তৈরীর কারখানার মালিককে তিনদিনের রিমান্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

ময়মনসিংহে আতশবাজি তৈরীর কারখানার মালিককে তিনদিনের রিমান্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

ময়মনসিংহ প্রতিনিধিঃ

আজ রবিবার (২৪ এপ্রিল ) বিকালে ময়মনসিংহের নান্দাইলের অবৈধ আতশবাজি তৈরীর কারখানার মালিক বোরহান উদ্দিন (৫০) কে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বিজ্ঞ আদালত। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসান এ আদেশ দেন। বোরহান উদ্দিন নান্দাইল উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের দক্ষিণ বাঁশাটি গ্রামে চাঁন মিয়া মুন্সির ছেলে।

আদালতের পরিদর্শক (ওসি) প্রসূন কান্তি দাস জানান, বিকেলে বোরহান উদ্দিনকে জেলা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল সকাল সাড়ে ছয়টার দিকে গ্রামের বাড়িতে তার আতশবাজির কারখানায় বিস্ফোরণে আপিলা খাতুন (৫০) ও নাছিমা খাতুন (৩০) মারা যান।

বিস্ফোরণের ঘটনায় ওই দিন রাতেই পুলিশ বাদী হয়ে নান্দাইল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে এবং হত্যা মামলা আইনে দু’টি মামলা করেন এবং মামলা দু’টিকে সিআইডিতে স্থানান্তর করা হয়।

বিস্ফোরণের পর বোরহান উদ্দিন আত্মগোপনে করেন। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ – সিআইডির একটি প্রতিনিধি দল ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেপ্তার করে।

সিআইডি জানান, ২০১৯ খ্রীষ্টাব্দে নান্দাইল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছিল। বোরহান উদ্দিন সিআইডিকে জানিয়েছেন তিনি ঢাকার চকবাজার থেকে আতশবাজি তৈরির কাঁচামাল ক্রয় করতেন।

 

আপনি আরও পড়তে পারেন