প্রাইম ইসলামী লাইফ ইন্সুরন্স কাম্পানী লিমিটডর নাম বিরুদ্ধ প্রতারণার অভিযাগ

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরন্স কাম্পানী লিমিটডর নাম বিরুদ্ধ প্রতারণার অভিযাগ
রপগঞ্জ  প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জর রপগঞ্জ সাদা কাগজ গ্রাহকর সই নিয় পর বিভিন নিয়মাবলীর প্লাটফর্ম তরি ও পূরণ কর ইন্সুরন্সর নাম প্রতারণা করছন বল অভিযাগ উঠছ। উপজলার তারাবা পরসভার মাসাবা এলাকায় কিছু সংখ্যক দালাল মাঠ নামিয় গ্রামর শত শত গ্রাহকর লাখ লাখ টাকা হাতিয় নিয় এ প্রতারনার আশ্রয় নিয়ছ বল অভিযাগ উঠছ প্রাইম ইসলামী লাইফ ইন্সুরন্স কাম্পানী লিমিটড নামর একটি ইন্সুরন্স কাম্পানীর বিরুদ্ধ।
জানা গছ, এ ইন্সুরন্স কাম্পানী কিছু সংখ্যক মহিলা দালাল নিয়াগ দিয় গ্রামর অলিত গলিত বিশষ কর মহিলাদর ভূলবাল বুঝিয় এ প্রতারণার ফাঁদ ফলন। গ্রামর বিভিন সহজ সরল লাকদর টার্গট কর লাভজনক ডিপিএসর লাভনীয় অফার দখিয় এ প্রতারণা করন তারা।
প্রতারণার ফাঁদ পড়া ভূলতা এলাকার আফসানা আক্তার স্বর্ণা নামর এক ভুক্তভাগী বলন, আমার বাপর বাড়ী সানারগাঁওয়র পরাবা এলাকায় সখান আমার এলাকার তাহারুন নছা নামর এক ইন্সুরন্স কাম্পানীর এজট আমার শশুরবাড়ী ভূলতাত কয়কদিন এস আমাক ভূলবাল বুঝিয় সাদা কাগজ সই নিয় দুইটি ডিপিএস করান। তাহারুন নছা বলছিলন ডিপিএস য কান সময় ভাঙ্গা যায় আর পূরা সময় করত পারল ডাবল লাভ পাওয়া যাব। তাই আমি একটি মাসিক এবং আরকটি বাৎসরিক ডিপিএস বারা বছরর জন্য করছি। বর্তমান আমার এলাকার অনকই ময়াদ শষ হলও টাকা উঠাত পারছনা। টাকা চাইত গল তারা বিভিন টালবাহানা দখায়। তাই আমি আমার ডিপিএস ময়াদ শষর আগই ভঙ্গ ফলত ¯ানীয় মাসাবা অফিস যাগাযাগ করল তারা আমাক ময়াদ শষর আগ টাকা না দয়ার কথা বল।
নরসিংদী এলাকার আরক ভুক্তভাগী রিনা আক্তার বলন, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরন্স কাম্পানরি এজট তাহারুন নছা আমাক ভূলবাল বুঝিয় সাদা কাগজ একটি সই নিয় মাস দুই হাজার টাকা কর বারা বছর পর ডাবল টাকা ফরত দিব এই শর্ত একটি ডিপিএস করায়। অনক কষ্ট কর পনরাটি ডিপিএস আমি জমা দিয়ছি। এখন আমি আর ডিপিএস জমা দিত পারছিনা। তাই ¯ানীয় অফিস যাগাযাগ করল অফিস কর্মকর্তারা বলন, বারা বছর ডিপিএস না চালাল এ টাকা দয়া যাবনা। মাসাবা এলাকার শহিদুল ইসলাম, ওসমান গনি, ভায়লা এলাকার আরক ভুক্তভাগী সলিম খাঁনসহ আরা অনক গ্রাহক ইন্সুরন্স কাম্পানীটির বিরুদ্ধ প্রতারণার একই অভিযাগ করন।
এ বিষয় কাম্পানীর এজট তাহারুন নছা বলন, আমি গ্রাহকদর বুঝিয় নাম দিত পারল কাম্পানী থক কমিশন পাই। অফিস থক কিছু কাগজপত্র আমার কাছ দিল গ্রাহকদর কাছ থক সই নিয় অফিস জমা দই। পর অফিস ঐ কাগজ কি লিখ তা আমার জানা নাই। আমার কাজ গ্রাহকদরক  বুঝিয় সই নয়া।
এ বিষয় প্রাইম ইসলামী লাইফ ইন্সুরন্সর মাসাবা অফিসর ইনচার্জ ইসমাইল হাসন বলন, আমাদর অফিসর কান নিতিমালায় নির্ধারিত সময়র আগ ডিপিএস ভাঙ্গার কান নিয়ম নাই। কউ নির্ধারিত সময়র আগ ডিপিএস ভাঙ্গত পারবনা। ভুক্তভাগী গ্রাহকদর অভিযাগর ভিক্তিত মাঠ পর্যায় এজটদর দয়া প্রতিশ্রæতি নির্ধারিত সময়র আগ ডিপিএস ভাঙ্গার কথা জিঙ্গস করল উত্তর তিনি বলন  মাঠ পর্যায়র এজটরা কি বললা সটা আমার দখার বিষয় না। কারন তাদর ঐ রকম কান প্রশিক্ষন আমরা দইনা। নির্ধারিত সময়র আগ ডিপিএস ভাঙ্গত চাইল টাকা মাইর বলও দাবী করন তিনি।
কাঞ্চন পর মহিলাদলর কমিটি গঠন
রপগঞ্জ  প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জর রপগঞ্জ উপজলার কাঞ্চন পরসভা মহিলাদলর আছমা আলমক সভাপতি ও তানজিলা শিল্পিক সাধারন সম্পাদক কর ২৮ সদস্যর কমিটি ঘাষণা করা হয়ছ। জাতীয়তাবাদী মহিলাদলর নারায়ণগঞ্জ জলা শাখার সভানত্রী রহিমা শরীফ ও সাধারন সম্পাদিকা রামা আক্তার স্বাক্ষরিত এক প্রস বিজ্ঞপ্তিত এ তথ্য নিশ্চিত করা হয়।
কমিটির অন্যরা হলন, সহ-সভাপতি ডলি আক্তার, ইয়াসমিন আক্তার, শাহিনুর রহমান, মাহফুজা বগম, যুগ সম্পাদক নাজমা, বনানি বগম, সহ-সাধারন সম্পাদিকা মহিতুন, অজুফা, সাংগঠনিক সম্পাদিকা সুফিয়া আক্তার, সহ সাংগঠনিক সম্পাদিকা রিনা বগম, কাষাধক্ষ্য ফাতমা বগম, সহ কাষাধক্ষ্য মনিরা বগমসহ ২৮ জন সদস্য ।

আপনি আরও পড়তে পারেন