ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি দোহার থানার মোস্তফা কামাল

ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি দোহার থানার মোস্তফা কামাল
ঢাকা জেলার ২০২২ সালের এপ্রিল মাসের অপরাধ সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন, দোহার থানার অফিসার ইনচার্জ মো: মোস্তফা কামাল (আইজিপি ব্যাজপ্রাপ্ত), এছাড়াও  মাদক উদ্ধারে শ্রেষ্ট হয়েছেন এসআই (নি:) মো: শফিউল্লাহ শিকদার এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে শ্রেষ্ঠ হয়েছেন এএসআই (নি:) মোছা:আয়েশা আক্তার।
গত ১০ মে ২০২২ মঙ্গলবার দুপুরে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার, বিপিএম, পিপিএম, (পুলিশ সুপার, ঢাকা জেলা)। সন্ত্রাস ও মাদক প্রতিরোধে আইনশৃংখলার উন্নতি অব্যাহত রাখায় মোস্তফা কামালকে এপ্রিল মাসের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।
জানা যায়, দোহার থানা প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে খ্যাত। এই থানায় ২০২০  সালের ১৭ সেপ্টেম্বর  অফিসার ইনর্চাজ হিসেবে যোগদান করেন মোস্তফা কামাল। এর পর থেকে আইনশৃংখলা পরিস্থিতি উন্নতির পথে হাঁটতে শুরু করে। বিভিন্ন সময় অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের পর্যায়ক্রমে গ্রেফতার, চাঞ্চল্যকর মামলা নিষ্পত্তি ও রুজু করা হয়। এছাড়াও তিনি পাশ্ববর্তী নবাবগঞ্জ থানায় প্রায়ই তিন বছর অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন কালীন সময় মাদকের বড় বড় চালান,অস্ত্র উদ্ধার সহ চাঞ্চল্যকর মামলা নিষ্পত্তি করার সুনাম রয়েছে তার নামে। তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য এবং গরীব মানুষের সমস্যার কথা গুলো মনোযোগ সহকারে শোনার প্রবণতায় তিনি সাধারণ মানুষের কাছে ইতোমধ্যেই  জনপ্রিয় একজন ভালো অফিসার ইনচার্জ (ওসি)খ্যাতি অর্জন করেছেন।
এবিষয়ে দোহার থানা অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল বলেন, আমি একজন পুলিশ অফিসার হিসেবে দায়িত্ব পালন কালীন সময় যতটুকু সম্ভব দোহার থানা তথা দেশের ও পুলিশের ভাবমূর্তি যাহাতে ক্ষুণ্ন না হয় সেইদিকে খেয়াল রেখে দোহার নবাবগঞ্জ উপজেলার ঢাকা ১ আসনের সাংসদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি মহোদয় স্যার এবং ঢাকা জেলা পুলিশ সুপার মহোদয় স্যারের নির্দেশ পালন  করার চেষ্টা করি।
আমি যে সন্মান পেয়েছি তা সবটুকু দোহারের শান্তি প্রিয় মানুষের জন্য পেয়েছি এসব কথা দৈনিক আগামীর সময়কে জানান অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল।
অপরদিকে  মাদক উদ্ধারে শ্রেষ্ঠ হয়েছেন এসআই (নিঃ) মোঃ শফিউল্লাহ শিকদার।
তিনি ২০২১ সালের ৩১ আগষ্ট দোহার থানায় যোগদান করেন। তিনিও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার প্রত্যয়ে তার ওই অর্জন। এসআই শফিউল্লাহ শিকদার ঢাকা জেলার আশুলিয়ায় থানায় কর্মরত ছিলেন।
 এছাড়াও
অপরাধ সভায় একই দিনে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে শ্রেষ্ঠ হয়েছেন এএসআই মোছাঃ আয়েশা আক্তার। নারী পুলিশ কর্মকর্তা এএসআই  আয়েশা আক্তার গত ১৭ ফেব্রুয়ারী মাসে ২০২২ ইং  দোহার থানায় যোগদান করেন।
এর আগে তিনি শরিয়ত পুর জেলায় কর্মরত ছিলেন এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আস্থা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

আপনি আরও পড়তে পারেন