১৮ বছর পর আগামীকাল সম্মেলন

১৮ বছর পর আগামীকাল সম্মেলন
মাহফুজ হাসান,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:
দীর্ঘ ১৮ বছর পর কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২৬ মে আগামীকাল বৃহস্পতিবার । এ সম্মেলনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।
পদ প্রত্যাশী নেতারা এ সম্মেলন সফল করার আহবান জানিয়ে উপজেলার বিভিন্ন স্থানে দৃষ্টিনন্দন ফেস্টুন, ব্যানার ও তোরণের ছেয়ে রেখেছেন । এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাদের প্রচার প্রচারণা চালাচ্ছেন নিয়মিত। অন্যদিকে ক্ষমতাসীন দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়েও চলছে রাজনীতিক মহলে অনেক জল্পনা-কল্পনা। তবে এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও পরীক্ষিত নেতারা মূল্যায়িত হবে এমটাই প্রত্যাশা তৃণমুল নেতাকর্মীদের।
সুত্র মতে, ২০০৪ সালে সর্বশেষ হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় আয়ুব আলী সভাপতি ও শাহ মাহবুবুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আয়ুব আলীর মৃত্যুর পর থেকে অদ্যবধি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন সিনিয়র সহ-সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া। তবে এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতারা মূল্যায়িত হবে এমটাই প্রত্যাশা তৃণমুল নেতাকর্মীদের।
সম্মেলন পরিচালনা কমিটির আহবায়ক মো: কামরুজ্জামান  জানান, উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের সব প্রস্তুতি শেষ হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি থেকে ৩১ জন করে কাউন্সিলর নাম চুড়ান্ত হয়েছে। হোসেনপর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্টিতব্য ওই সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী ডাঃ আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, ঢাকা বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত মির্জা আজম এম.পি, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাঃ সৈয়দা জাকিয়া নুর লিপি ও অন্যান্য সংসদ সদস্য বৃন্দ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মশিউর রহমান হুমায়ুন ছাড়াও আমন্ত্রিত কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ এ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে তিনি নিশ্চিত করেছেন।
সম্মেলনে সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-উপজেলা আওয়ামীলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নুর মিয়া, সাধারন সম্পাদক শাহ মাহবুবুল হক, হোসেনপুর পৌর মেয়র আব্দুল কাইয়ুম খোকন এবং সাধারন সম্পাদক পদে সাবেক যুবলীগের সভাপতি ও ভিপি এম এ হালিম,সাবেক ভিপি রাইসুল হাসান কেনেডি, বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং সাবেক ডিগ্রি কলেজের এ জি এস মোহাম্মদ সোহেল, ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফ হোসেন কবীর।

আপনি আরও পড়তে পারেন