আত্রাইয়ে অনিবন্ধিত মুরগির খামারিকে অর্থদন্ড

আত্রাইয়ে অনিবন্ধিত মুরগির খামারিকে অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক: নওগাঁর আত্রাইয়ে সরকারী নিয়ম মেনে মুরগির খামার না করায় ওই খামারির দশ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। ৩১ মে মঙ্গলবার দুপুরে উপজেলার কালিকাপুর ইউনিয়নের পাইকড়া শেখপাড়া নামক স্থানে ফারুক হোসেনের খামারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিছ ম্যাজিষ্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম। সেইসাথে পরিবেশ দুষিত না করতে এবং পার্শ্ববর্তী পাইকড়া-বড়াইকুড়ি কলেজের শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার কথা বিবেচনা করে অতিদ্রুত খামারটি অন্যত্র সরিয়ে নিতে নির্দেশ দেন তিনি।

জানা যায়, উপজেলার কালিকাপুর ইউনিয়নের পাইকড়া শেখপাড়া নামক স্থানে ফারুক হোসেন প্রায় তিন বছর যাবৎ কোন প্রকার নিবন্ধন ছাড়াই মুরগির খামার করে ব্যবসা করে আসছেন। খামার নিয়মিত পরিস্কার করার নিয়ম থাকলেও তিনি তা করতেন না। এতে দুর্গন্ধে পার্শ্ববর্তী পাইকড়া-বড়াইকুড়ি কলেজের শিক্ষার্থীদের শারীরিকসহ নানা বিধ সমস্যা হতো।
ম্যাজিষ্ট্রেট বলেন, সরকারী নিয়ম না মেনে ফারুক হোসেন মুরগির খামার করে ব্যবসা করছেন এমন গোপন সংবাদ পাই। খবর পেয়ে প্রাণি সম্পদ অফিসার ওয়ালী উল ইসলাম ও পুলিশ ফোর্সসহ সেখানে অভিযান চালাই। এতে খামারি কোন প্রকার কাগজ দেখাতে না পারায় এবং খামারটি অপরিস্কার থাকায় অর্থদন্ড করি।

 

আপনি আরও পড়তে পারেন