৬ ঘন্টা পর জগন্নাথপুর – পাগলা সড়কে যানবাহন চলাচল করছে

৬ ঘন্টা পর জগন্নাথপুর - পাগলা সড়কে যানবাহন চলাচল করছে
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুর – পাগলা সড়ক এর ভমভমি নামক স্থানের স্টিল ব্রীজ ভেঙে যাওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে থাকায় যাত্রী সাধারণ ভোগান্তিতে পড়েছিলেন । ৬ ঘন্টা পর এই সড়ক দিয়ে সরাসরি যানবাহন চলাচল শুর হওয়ায় জনভোগান্তী লাঘব হয়েছে।
সরেজমিনে জানাযায়,১লা জুন রোজ বুধবার দুপুরে জগন্নাথপুর -পাগলা সড়কের ভমভমি নামক স্থানে অবস্থিত স্টিল ব্রীজ এর উপর দিয়ে পাথর ভর্তি ট্রাক পারাপারের সময় ব্রীজের একাংশের পাটাতন ভেঙে যায়।এতে জগন্নাথপুর -পাগলা সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে এবং যাত্রী সাধারণ নিজ নিজ মালামাল বহন করে  নৌকা যোগে পারাপার করছেন। দুর্ঘটনার খবর পেয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও শ্রমিকরা ঘটনাস্থলে পৌঁছে ব্রীজটি মেরামত করেন। যারফলে প্রায় ৬ ঘন্টা পর এই সড়কে যানবাহন চলাচল পূনরায় স্বাভাবিক হয়েছে। জনদুর্ভোগ লাঘব হয়েছে। তবে ব্রীজটি ঝুঁকি পূর্ণ হয়ে পড়েছে।যে কোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে।
এই সড়ক দিয়ে  প্রতিনিয়ত যাতায়াতকারী যানবাহনের চালক ও যাত্রী সাধারণ একান্ত আলাপকালে বলেন, সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকি পূর্ণ হয়ে আছে।  ইতিপূর্বে  বিগত ২৯ শে মে চাল ভর্তি আরেকটি ট্রাক পারাপারের সময় এই ব্রীজের পাটাতন ভেঙে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে মেরামত করা হয়। এখন ১ লা জুন আবারও পাথর ভর্তি ট্রাক পারাপারের সময় ব্রীজের একাংশের পাটাতন ভেঙে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় মেরামত করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। ঝুঁকি পূর্ণ এই ব্রীজ যে কোনো মুহুর্তে ভেঙে গিয়ে মর্মান্তিক হৃদয় বিদারক দুর্ঘটনা ঘটতে পারে। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন, সুনামগঞ্জ জেলা শহর সহ বিভাগীয় শহর সিলেট এমনকি রাজধানী শহর ঢাকায়  এই সড়ক দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার জনসাধারণকে জীবন জীবিকার তাগিদে পরিবারবর্গের দৈনিন্দন চাহিদা পূরণে ও অফিসিয়াল কাজে জীবনের ঝুঁকি নিয়ে ঝুঁকি পূর্ণ ব্রীজের দিয়ে  চলাচল করতে হচ্ছে। বিদায় এই ব্রীজটি নতুন করে দ্রুত নির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  প্রতি আকুল আবেদন জানিয়েছেন সচেতন মহল।
এ ব্যাপারে জগন্নাথপুর বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোঃ গোলাম রব্বানী ও ম্যানেজার মঈনুল ইসলাম  বলেন, দুপুরে এই ব্রীজটি ভেঙে যাওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ ছিল। সড়ক ও জনপথ বিভাগের আন্তরিকতায় দ্রুত মেরামত কাজ সম্পন্ন হওয়ায় সন্ধ্যা থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। ব্রীজটি ঝুঁকি পূর্ণ। জানমালের নিরাপত্তার জন্য দ্রুত নতুন ব্রীজ নির্মাণ করা প্রয়োজন।

আপনি আরও পড়তে পারেন