দোহারে স্টুডেন্ট ফোরাম ৭২ ব্যাচের উদ্যোগে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান

দোহারে স্টুডেন্ট ফোরাম ৭২ ব্যাচের উদ্যোগে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান
দোহার-নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধি:
ঢাকার দোহার উপজেলায় মেঘুলা মালিকান্দা স্কুল এন্ড কলেজের স্টুডেন্ট ফোরাম ১৯৭২ ব্যাচ এর উদ্যোগে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। রোববার সকালে উপজেলার মেঘুলা মালিকান্দা স্কুল এন্ড কলেজের সভা কক্ষে স্কুল শাখার ২০ জন মেধাবী ছাত্রছাত্রীর মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।
স্টুডেন্ট ফোরাম ৭২ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিল সবুজের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিষদের প্রশাসক ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্টুডেন্ট ফোরামের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুর রহমান।
প্রধান অতিথি মো. মাহবুবুর রহমান বলেন, আমাদের পারিবারিক বন্ধনগুলো আজ হুমকির মুখে পড়েছে। এসব বন্ধন রক্ষা করা জরুরি। কারণ পারিবারিক বন্ধন কমে গেলে সমাজ অসুস্থ হয়ে পড়বে। ছেলেমেয়েদেরকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে, তাদেরকে সত্য কথা বলতে শিখতে হবে। তিনি আরও বলেন, এ বৃত্তি দেয়ার উদ্দেশ্য কিছু টাকা দেয়া না, এর উদ্দেশ্য শিক্ষার্থীদের মেধা বিকাশে উদ্বুদ্ধ করা। সে জন্য তিনি অভিভাবকদেরকে শিক্ষার্থীদের প্রতি আরও যতœশীল হওয়ার আহ্বান জানান।
সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন বলেন, সমাজে মাদক, সন্ত্রাসী, দুর্নীতির বিরুদ্ধে একটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আমাদের চেষ্টা থাকবে এই মেধাবৃত্তি কার্যক্রম অব্যাহত রাখতে। শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের ধারাবাহিকতা বজায় রেখে এ কার্যক্রমকে আরও প্রসারিত করব আমরা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘুলা মালিকান্দা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অজয় কুমার রায়, বীর মুক্তিযোদ্ধা ডা.লোকমান হোসেন,বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ (আবুল খালাসী), বীর মুক্তিযোদ্ধা আব্দুর রফিক, বীর মুক্তিযোদ্ধা হযরত আলী,আনিছুর রহমান, রইছ উদ্দিন, মো. লিয়াকত শিকদার, মো. শাহ আলম, মো.লিয়াকত হোসেন,  আনোয়ার হোসেন আয়নাল, শহিদুল ইসলাম, স্টুডেন ফোরাম ৭২ এর সদস্য মরিয়ম এবং স্টুডেন্ট ফোরামের সকল সদস্য ও শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।  শিক্ষার্থীরা নিজ হাতে বৃত্তি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে।

আপনি আরও পড়তে পারেন