জগন্নাথপুরে গৃহ চুরির ঘটনায় জড়িত চুর আটক, মালামাল উদ্ধার

জগন্নাথপুরে গৃহ চুরির ঘটনায় জড়িত চুর আটক, মালামাল উদ্ধার
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুর এর পাড়ারগাঁও গ্রাম নিবাসী কলম এর বাড়ী চুরির ঘটনায় জড়িত আশরাফুল (৩৬) ও আব্দুস শহীদ (৫০) নামক চোরকে আটক করার পাশা-পাশি মালামাল উদ্ধার করা হয়েছে। এই চুরির সাথে জড়িত ইয়াবা ব্যবসায়ী আকমল(৩৫) পলাতক রয়েছে।
স্থানীয় ও চুরি হওয়া বাড়ীর মালিক কলম সুত্রে  জানাযায়, চলমান বন্যাকালীন সময়ে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইড়ারগাঁও গ্রাম নিবাসী মোঃ কলম মিয়ার বাড়ী বিগত ২০ শে জুন দিবাগত-রাতে চুরি হয়। এসময় দিরাই উপজেলার ভাটিপড়া ( বর্তমানে পাড়ারগাঁও নিবাসী) আপ্তাব আলীর ছেলে আশরাফুল ইসলাম (৩৪),  শক্তিয়ারগাঁও নিবাসী আরশ আলীর ছেলে আকমল(৩৫) ও পাড়ারগাঁও গ্রাম নিবাসী রফি মিয়ার ছেলে আব্দুস শহীদ (৫০) নামক চোরেরা পাড়ারগাঁও গ্রাম নিবাসী কলম মিয়ার বাড়ী থেকে একটি ২৪ ইঞ্চি টিভি, সৌর বিদ্যুৎ এর ১ টি ব্যাটারী ও ৪বস্তা ধান সহ নগদ টাকা  চুরি করে নিয়ে যায়। লোক মারফতে চোরদের নাম জানতে পেরে পাড়ারগাঁও গ্রামের সালিসি ব্যাক্তিরা এই চোরদের আজ ৪ ঠা জুলাই রোজ সোমবার কথিত চোরদের আটক করেন। সালিসি ব্যাক্তিদের জিজ্ঞাসাবাদে চোর আশরাফুল ইসলাম ও আব্দুস শহীদ এই চুরির কথা স্বীকার করেছে এবং আকমল চুরির সাথে জড়িত ছিল বলে জানিয়েছে। চুরি হওয়া মালামাল উদ্ধার এর পর চোর  আশরাফুল ও শহীদকে  পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। আকমল পলাতক আছে। এবিষয়ে জানতে আকমল এর মোবাইলে ফোন দিয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এব্যাপারে পাড়ারগাঁও গ্রাম নিবাসী বিশিষ্ট সালিশি ব্যাক্তি জাকির হোসেন তারা মিয়া বলেন, কলম মিয়ার বাড়ীর চুরি হওয়া মালামাল আশরাফুল, আব্দুস শহীদ ও আকমল সংবদ্ধ হয়ে চুরি করেছে মর্মে স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে আশরাফুল ও আব্দুস শহীদ জানিয়েছে।  চুরি হওয়া মালামাল বেড় করে দিয়েছে। চোরদের পানিশমেন্ট দিয়ে পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, চোর আকমলকে পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
এসময় উপস্থিত ছিলেন, মোক্তার হোসেন, আব্দুল মন্নান, জাকির হোসেন তারা মিয়া, তারিফ উল্লাহ, নাজমুল হক, রোকন মিয়া, আবুল কালাম, মিলন আহমদ, রাজা মিয়া ও শাকিল আহমদ প্রমূখ।

আপনি আরও পড়তে পারেন