জগন্নাথপুরে নারী শিক্ষক এর অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

জগন্নাথপুরে নারী শিক্ষক এর অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরে দুই নারী শিক্ষক এর অভিযোগ এর পরিপেক্ষিতে পশ্চিম সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব)  মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৭ ই আগষ্ট রোববার বিকেলে সুনামগঞ্জের জেলা শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহিম স্বাক্ষরিত এক পত্রে এতথ্য জানা গেছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পশ্চিম সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ( চলতি দায়িত্ব)  মুর্শেদুর রহমান এর বিরুদ্ধে অনৈতিক অশুভ আচরণ এর অভিযোগ এনে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিরিন আফরিন ও সহকারী শিক্ষক পপি চন্দ বিগত ৮ ই জুন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।
যার পরিপেক্ষিতে বিগত ৯ ই জুন সরেজমিনে তদন্ত করে বিগত ১২ ই জুন প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট সুপারিশ করেন জগন্নাথপুর  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। যার ফলশ্রুতিতে ৭ ই আগষ্ট রোজ রবিবার প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এবিযে বরখাস্ত হওয়া শিক্ষক মুর্শেদুর রহমান একান্ত আলাপকালে বলেন, সময়মতো বিদ্যালয়ে না আসায় বিদ্যালয়ের দুই নারী শিক্ষককে গত ৬ ই জুন শোকজ করেছিলাম।এতে ক্ষুব্ধ হয়ে তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ৮ ই জুন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। আমি ষড়যন্ত্রের শিকার। নারী শিক্ষককে সময়মতো বিদ্যালয়ে আসার কথা বলায় শাস্তি পেলাম। এর চেয়ে দুঃখ আর কি হতে পারে?
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস বলেন, দুই জন নারী সহকারী শিক্ষক এর অভিযোগের পরিপেক্ষিতে প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব) মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন