নওগাঁর বদলগাছীর ঐতিহ্য পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনে নতুন সময় সূচী

নওগাঁর বদলগাছীর ঐতিহ্য পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনে নতুন সময় সূচী

মোঃ ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁ জেলার ঐতিহ্য, বদলগাছী উপজেলায় অবস্থিত পাহাড়পুর বৌদ্ধবিহার। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ২৪ আগস্ট বুধবার থেকে জাদুঘর পত্নস্হল পরিদর্শনের নতুন সময় সূচী আরোপ করেছেন কর্তৃপক্ষ ।

বাংলাদেশে মানব সভ্যতার ইতিহাসে ঐতিহাসিক সাক্ষ্য পাহাড়পুর বৌদ্ধবিহার তথা সোমপুর মহাবিহার যা বাংলার প্রাচীন ইতিহাসের অনন্য নিদর্শন শুধু দেশের ঐতিহ্যের নয় বিশ্ব ইতিহাসে জায়গা করে নিয়েছে ও বাংলাদেশ কে এনে দিয়েছে উচ্চ মর্যাদা।

দেশের এ পর্যটনশিল্প সংস্কৃতি কে কেন্দ্র করে প্রতিনিয়ত উপভোগ করতে আসেন দেশ-বিদেশের হাজার পর্যটন পিয়াসী মানুষ তবে সাম্প্রতিক সময়ে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জাদুঘর ও প্রত্নস্থল পরিদর্শনে নতুন সময় সূচী আরোপ করেছেন বাংলাদেশ সরকার যার কারনে-পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনের নতুন সময় সূচীঃ (রবিবার) সরকারি ছুটি ব্যতিত সোমবার থেকে শনিবার পর্যন্ত সকাল ১০:০০ ঘটিকা থেকে বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত পাহাড়পুর বৌদ্ধবিহার খোলা থাকবে। তবে সোমবার দুপুর ২:০০ ঘটিকা থেকে ৫:০০ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে এবং শুক্রবার ১:০০ থেকে ২:০০ ঘটিকা পর্যন্ত বিরতি থাকবে তাছাড়া ও সোমবার থেকে শনিবার পর্যন্ত দুপুর ১:০০ থেকে দুপুর ১:৩০ ঘটিকা পর্যন্ত বিরতি থাকবে।

এবিষয়ে পাহাড় পুর বৌদ্ধ বিহার জাদুঘরে কাস্টোডিয়ান মুহাম্মদ ফজলুল করিম আরজু তথ্য নিশ্চিত করে বলে আগামীকাল ২৪ আগস্ট বুধবার থেকে সরকারের নতুন অফিস সূচীর কারণে আমাদের এ নতুন সূচী।

 

আপনি আরও পড়তে পারেন