নরসিংদীর রায়পুরা উপজেলার ইউনিয়ন পর্যায়ে ভোটার তালিকা হালনাগাদ

নরসিংদীর রায়পুরা উপজেলার ইউনিয়ন পর্যায়ে ভোটার তালিকা হালনাগাদ

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা উপজেলায় ২৪টি ইউনিয়ন পর্যায়ে ধাপে ধাপে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে নতুন ভোটারদের ছবি তোলার কাজ পুরোদমে চলছে। বিগত ৫ ই সেপ্টেম্বর থেকে ভোটারদের ছবি তোলার কাজ শুরু হয়। এ কার্যক্রম চলবে আগামী ৫ তারিখ পর্যন্ত।
রায়পুরা উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ের সূত্র অনুসারে জানা যায় যে, রায়পুরা পৌরসভার ১ থেকে ৫ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে রায়পুরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গত ৪ ই সেপ্টেম্বর থেকে, রায়পুরা পৌরসভার ৬ থেকে ৯ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে রায়পুরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গত ৫ ই সেপ্টেম্বর থেকে। চান্দেরকান্দি ইউনিয়নের ১ থেকে ৯ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে চান্দেরকান্দি ইউনিয়ন পরিষদে গত ৬ ই সেপ্টেম্বর থেকে। পলাশতলী ইউনিয়নের ১ থেকে ৫ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে পলাশতলী ইউনিয়ন পরিষদে গত ৭ ই সেপ্টেম্বর থেকে। পলাশতলী ইউনিয়নের ৬ থেকে ৯ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে পলাশতলী ইউনিয়ন পরিষদে গত ৮ ই সেপ্টেম্বর থেকে। মির্জানগর ইউনিয়নের ১ থেকে ৯ নং ওয়ার্ডের নতুন ভোটার হালনাগাদ শুরু হয়েছে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে গত ৯ ই সেপ্টেম্বর থেকে। ইতিমধ্যে উল্লেখিত ইউনিয়ন পরিষদগুলো ভোটার হালনাগাদ কাজ সম্পন্ন হয়েছে।
আজ ১০ ই সেপ্টেম্বর রোজ শনিবার চরসুবুদ্ধি ইউনিয়ন পরিষদের নতুন ভোটার হালনাগাদের কাজ আব্দুল্লাপুর উচ্চ বিদ্যালয়ে চলমান রয়েছে।
রায়পুরা উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুসারে আগামী ৫ ই অক্টোবর পর্যন্ত নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম চলমান থাকবে।
এদিকে আজ সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে চরসুবুদ্ধি ইউনিয়নের আব্দুল্লাপুর উচ্চ বিদ্যালয়ে নতুন ভোটার হালনাগাদের কার্যক্রমের দায়িত্বে থাকা ইব্রাহীম জামালী, ইনচার্জ, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০২২, রায়পুরা, নরসিংদী জানান, উপজেলা অফিসারের নির্দেশ অনুযায়ী আমরা শান্তি শৃঙ্খল ভাবে হালনাগাদের কার্যক্রমে চালিয়ে যাচ্ছি। নতুন ভোটাররা যেহেতু প্রথমবার ভোটার হচ্ছে তাই তারা অনেক কিছু বুঝতে পারছে না। সেক্ষেত্রেও আমরা নতুন ভোটারদের অনেক কিছু বুঝিয়ে দিচ্ছি।
রায়পুরা উপজেলা নির্বাচন অফিসার আজহারুল ইসলাম সংবাদকর্মী রুদ্রকে বলেন, বিগত ৪ ই সেপ্টেম্বর থেকে রায়পুরা উপজেলার পৌর এলাকা সহ প্রতিটি ইউনিয়ন পর্যায়ে নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রম চলবে আগামী ৫ ই অক্টোবর পর্যন্ত। নতুন ভোটারদেরকে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়নে যোগাযোগ করার জন্য নির্দেশ দেওয়া হলো। এছাড়া অযথা কোন দালাল মারফত ভোটার আইডি না করার আহবান জানানো হয়। যেহেতু প্রতিটি ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিস থেকে ইনচার্জ পাঠানো হবে সেহেতু সকলে খুব সহজেই নতুন ভোটার হালনাগাদ করতে পারবেন।

 

আপনি আরও পড়তে পারেন