বন্ধুর স্ত্রীকে ভাপা পিঠা খাওয়ায় হত্যার অভিযোগে গ্রেপ্তার ১

বন্ধুর স্ত্রীকে ভাপা পিঠা খাওয়ায় হত্যার অভিযোগে গ্রেপ্তার ১
রূপগঞ্জ প্রতিনিধি : আড়াইহাজারের এক গৃহবধূকে বিষ পানে হত্যার অভিযোগে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।
চট্টগ্রাম মেট্রোপলিটনের খুলশী থেকে গ্রেপ্তারের পর শুক্রবার (১৬ সেপ্টেম্বর)  প্রেস বিজ্ঞপ্তি পাঠায় র‌্য‍াব-১১।
গ্রেপ্তারকৃতরা হলো- শাহা (৫৫)। হত্যার শিকার গৃহবধূ তাঁর বন্ধুর স্ত্রী ছিলো।
র‌্য‍াব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ১৯৯৫ সালের গত ৩১ অক্টোবর আড়াইহাজারের ১৮ বছর বয়সী আছমা বেগম ভাপা পিঠা খাওয়ায় মৃত্যুবরণ করলে থানায় একটা অপমৃত্যু হয়। (মামলা নং- ১৬/৯৫, ০১/১১/১৯৯৫) পরবর্তীতে মামলাটি সিআইডি তদন্তকালে ভিকটিমের ভিছানায় বিষের অস্তিত্ব পায়। এ সময় আছমার বোন বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-২১(০৪)৯৭, ধারা ৩০২/৩৪)।
মামলায় উল্লেখ করা হয়, ঘটনার আরো কিছুদিন পূর্বে ভিকটিম তার স্বামীর বাড়ি থেকে নিজ পিতার বাড়িতে আসার পথে ১ নং অভিযুক্ত রুস্তম আলী ভিকটিমকে চট্টগ্রামে নিয়ে যায় এবং বিয়ে করে বলে জানা যায়। পরবর্তীতে ভিকটিমনমারা যাওয়ার কিছুদিন পূর্বে গ্রাম্য সালিশের মাধ্যমে তালাকনামা নেয়। এরই পরিপ্রেক্ষিতে রুস্তম এবং তার বন্ধু শাহা পরকল্পিতভাবে ভাপা পিঠার সাথে বিষ মিশিয়ে ভিকটিমকে হত্যা করে। দুই আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ২০১৭ সালের ৪ জানুয়ারি যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। পরে আদালতের রায় চ্যালেঞ্জ করে আপীল করলে মহামান্য সুপ্রীমকোর্ট ২০১৯ সালে নিম্ন আদালতে সাজা বহাল রাখেন। এর মধ্যে জামিনে বের হয়ে গ্রেপ্তারকৃত আসামী আবারও আত্মগোপনে চলে যায়। আত্মগোপনে থাকা অবস্থায় গত ১৫ বেলা ১১ টায় চট্টগ্রাম মেট্রোপলিটনের খুলশী থানাধীন নাছিরাবাদ এলাকা থেকে আসামীকে গ্রেপ্তার করা হয়।

আপনি আরও পড়তে পারেন