বদলগাছীতে বিয়ের দাবিতে সেনা সদস্যের বাড়িতে কলেজ ছাত্রী।

বদলগাছীতে বিয়ের দাবিতে সেনা সদস্যের বাড়িতে কলেজ ছাত্রী।
মোঃ ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর বদলগাছীতে বিয়ের দাবি নিয়ে কলেজ পড়ুয়া এক শিক্ষার্থী (১৮)  প্রেমিকের বাড়িতে অনশন করছেন। বিয়ের দাবি পুরণ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়াসহ আত্মহত্যার হুমকিও দিয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার কোলা ইউপির কোলা পশ্চিম মীরপাড়া গ্রামে।
অভিযুক্ত প্রেমিক যুবকের নাম মহিউদ্দিন মীর( মারুফ) (২২) বদলগাছী উপজেলার উপজেলার কোলা ইউনিয়নের কোলা পশ্চিম পাড়া গ্রামের ফিরোজ হোসেনর ছেলে।তিনি  সেনাবাহিনীতে কর্মরত আছেন।
গতকাল  ৬ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৫ টায় সরেজমিনে  দেখা যায় সেনা সদস্যের বাড়ির গেটের সামনে  কলেজ পড়ুয়া তরুণীর  অনশনের দৃশ্য। বিয়ের দাবীতে অনশনরত  তরুণী  আক্কেলপুর ডিগ্রি কলেজের এইচ এস সি পরিক্ষার্থী। পিতার নাম মুমিন, তাদের বাড়ি আক্কেলপুরের বিহারপুর গ্রামে।
বিয়ের দাবিতে ভূক্তভোগী তরুণীর অভিযোগ বদলগাছী উপজেলার কোলা ইউপির মধ্যপাড়া(পশ্চিম মীরপাড়া) গ্রামের মোঃ রুহুল ফিরোজের ছেলে সেনাসদস্য মোঃ মহিউদ্দিন মীর মারুফ(২২)এর সাথে ফেসবুকে আমার পরিচয় হয়।পরিচয়ের সূত্রে প্রেমের সম্পর্ক  তারপর গত ৩ বছর যাবত সে আমাকে স্ত্রীর পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছে।বিয়ে করবে বলে আমার সর্বনাশ করেছে।
ভূক্তভোগী তরুণী বলেন, গত কিছু দিন থেকে মারুফ তাল বাহনা শুরু করেছে এবং আমার সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমি বাধ্য হয়ে গত রবিবার (২ অক্টোবর) মারুফের বাড়িতে আসি।তার চাচা চাচী সহ অনেকে বিয়ের আশ্বাস দিয়ে আমাকে বাড়ি পাঠিয়ে দেন। মঙ্গলবার (৪ অক্টোবর) কোলা ইউপি চেয়ারম্যান সাহিনুর ইসলাম এর নেতৃত্বে শালিসি বৈঠকে মারুফের চাচা করিম আজ আজ(৬ অক্টোবর) বেলা ১২ টা পর্যন্ত বিয়ের ব্যবস্থা করার সময় নিয়ে বৈঠক শেষ করে।এর মধ্যে কয়েক বার আমাদের ফোনে দশ থেকে বিশ লক্ষ টাকা দিয়ে মিমাংসা করার কথা বলে মারুফের পক্ষ থেকে। আমরা এতে রাজি না হলে তারা আইন গত ব্যবস্থা নিবে বলে জানান। চেয়ারম্যান সাহেব আমাদের ফোনে জানান ছেলের পরিবার আমাকে বলেছে আর তারা মিমাংসায় বসবে না।তাই বাধ্য হয়ে আমি আবারও মারুফের বাড়িতে এসেছি।বিয়ে না হওয়া পর্যন্ত কোথাও যাব না।
ভূক্তভোগী তরুণী আরও বলেন, ‘গত কোরবানি ঈদের পর মারুফ আমাদের বাড়ীতে বেড়াতে আসেন।বাড়ীতে পরিবারের কেউ  না থাকায় আমি একা ছিলাম এসময় বিয়ের প্রলোভন দিয়ে মারুফ আমার সঙ্গে শারীরিক সম্পর্কে মিলিত হন।
মারুফের চাচা জানান প্রেম ভালবাসা হতেই পারে, তাই বলে একটা মেয়ে বাড়ি পর্যন্ত আসতে পারে সেটা আমরা ভালো ভাবে নিতে পারছি না। তাই আমরা আইন গত ভাবে যা হয় সেটা দেখব।
এবিষয়ে কোলা ইউ পি চেয়ারম্যান শাহিনুর ইসলাম(স্বপন)বলেন,উভয় পক্ষ আজ বসার কথা ছিল, কিন্তু ছেলে পক্ষ আর বসতে রাজি নয় আমাকে জানায়।আমি সেটা মেয়ে পক্ষকে জানিয়ে দিয়ছি।
মুঠো ফোনে অভিযুক্ত তরুণীর প্রেমিক মারুফের সাথে যোগাযোগ করে তার ফোন বন্ধ পাওয়া যায়।
এ ব‍্যপারে বদলগাছী থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান বলেন, এ বিষয়ে শুনেছি। এখনো কেউ এব‍্যপারে অভিযোগ করে নি। অভিযোগ পেলে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন