বিশ্বম্ভরপুরে বিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী

বিশ্বম্ভরপুরে বিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
বিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষে বিশ্বম্ভরপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
” কাউকে পশ্চাতে রেখে নয়, ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ ও উন্নত জীবন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষে ১৬ ই অক্টোবর রোজ রবিবার এক র‌্যালী উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিল্পা রানী মোদক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা মোঃ নয়ন মিয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মশিউর রহমান, বিশ্বম্ভরপুর প্রেসক্লাব এর সভাপতি স্বপন কুমার বর্মন, উপ-সহকারী কর্মকর্তা ইন্দ্রজিত লাল ও দিদারুল আলম প্রমূখ।
এসময় সরকারি কর্মকর্তাগন সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
বক্তারা তাদের বক্তব্য বলেন, দেশের সব মানুষের আন্তরিক সহযোগিতায় দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হতে পারে।দেশে পুষ্টিকর খাবার এর অভাব নেই। কিন্তু সমস্যা হলো বেশির ভাগ জনগোষ্ঠী তা ক্রয় করতে পারেন না। কারন মানুষের আয় সীমিত। আমাদেরকে আয় বাড়াতে হবে। আর এটি করতে হলে কৃষিকে লাভজনক ও আধুনিকায়নের মাধ্যমে গ্রামীণ কৃষিজীবী বৃহৎ জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন করার লক্ষে কাজ করতে হবে।কৃষি উন্নয়ন হলে দারিদ্র্য বিমোচন হবে। কৃষি উন্নয়নে সরকার কৃষি  যান্ত্রিকরন, বাণিজ্যিক করন ও প্রক্রিয়াজাত করনে কার্যকর উদ্যোগ গ্রহণ সহ  বাস্তবায়ন করে যাচ্ছে। কৃষি পণ্য রপ্তানি বৃদ্ধি ও উচ্চ মূল্যের অর্থকরী ফসল উৎপাদনে গুরুত্বারোপ হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন