‘টক-টু-এসপি‘তে ফোন, বাল্য বিয়ে বন্ধ করলো পুলিশ

‘টক-টু-এসপি‘তে ফোন, বাল্য বিয়ে বন্ধ করলো পুলিশ

মেহেদী হাসান সাকিব, নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা: শেরপুরের নালিতাবাড়ীতে ‘টক-টু-এসপি‘ এর ফোনের সংবাদের প্রেক্ষিতে বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছে নালিতাবাড়ী থানা পুলিশ।

জানা যায়, সোমবার নালিতাবাড়ী থানাধীন মরিচপুরান ইউনিয়নের গোজাকুড়া এলাকায় আঃ হাকিমের বাড়িতে নাবালিকা কন্যার বাল্য বিবাহের আয়োজন করা হয়। নাবালিকা কন্যার পিতা, মাতা অনেক আগেই মারা যায় এবং পালক পিতা মাতাও মারা যাওয়ায় তার ভাই আঃ হাকিম মোছাঃ লিমা খাতুনের দায়িত্বভার নিয়ে তার একমাত্র ছেলে শামীম এর সাথে বিবাহ সম্পন্ন করার জন্য প্রস্তুতি নেয়। এলাকাবাসীর পক্ষ থেকে বাল্য বিবাহ বন্ধ হওয়ার জন্য (‘টক-টু-এসপি)’ এর হটলাইন নম্বরে কল দেয় এবং  (‘টক টু এসপি’) এর হট লাইন নাম্বার হতে নালিতাবাড়ী থানার ডিউটি অফিসারকে বাল্যবিয়ের সংবাদ জানানো হয়, তাৎক্ষণিক মরিচপুরান ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার এসআই মোঃ আনোয়ারুল হক সঙ্গীয় ফোর্সসহ গিয়ে বাল্য বিবাহ বন্ধ করেন।
উল্লেখ্য, শেরপুর জেলার পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানের প্রত্যক্ষ তত্ত¡াবধানে একটি টিমের মাধ্যমে পরিচালিত ‘টক-টু-এসপি’ নামে ০১৩২০১০৬২১৪ এবং ০১৩২০১০৬২১৫ দুটি হটলাইন নম্বর ২৪ ঘণ্টার জন্য পুলিশ সুপারের কার্যালয়ে চালু করা হয়েছে। এই হটলাইনের মাধ্যমে শেরপুর জেলাবাসী প্রয়োজন অনুযায়ী যেকোনো সময়ে পুলিশি সেবা পেতে যোগাযোগ করতে পারছেন ও ‘টক-টু-এসপি’ হটলাইন সেবার মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে পুলিশ পাচ্ছেন।

আপনি আরও পড়তে পারেন