খানসামায় নতুন ভোটারদের হওয়ার জন্য দীর্ঘ লাইন

খানসামায় নতুন ভোটারদের হওয়ার জন্য দীর্ঘ লাইন

ফারুক আহাম্মেদ খানসামা দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের খানসামা উপজেলায় নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে ভোটার যোগ্যদের দীর্ঘ লাইন । ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে দেখা যাচ্ছে তরুণ-তরুণীদের লম্বা সারি ।

বৃহস্পতিবার উপজেলার খামার পাড়া ইউনিয়নে গিয়ে সরেজমিনে দেখা যায়, নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পেরে উচ্ছবসিত নতুন ভোটাররা। নতুন ভোটার হতে পেরে আনন্দে মাতোয়ারা হয়ে উঠেছে ।

উপজেলা নিরবাচন অফিস সুত্রে জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর থেকে ১০ই অক্টোবর পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহকারীরা ভোটারযোগ্য ভোটারদের তথ্য সংগ্রহ করেন। ২০ অক্টোবর থেকে ৩১অক্টোবর পর্যন্ত চলবে নিবন্ধন কর্মূসচী চলবে বলে যানা যায় । ১ ও ২ নভেম্বর চলবে বাদ পরা ভোটারদের তালিকা।

ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়া ফারজুল নামে এক যুবক বলেন, নতুন ভোটার হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এখন থেকে আমিও নিরবাচনে ভোট দিতে পারবো। ভোটার হতে পেরে খুব ভালো লাগছে। এবং সামনে নিরবাচনে আমার বাবা মা ভাই বোনদের সাথে একসঙ্গে মিলে ভোট দিতে যেতে পারবো এতে আমি অনেক আনন্দিত যে এখন থেকেও আমি বাংলাদেশের নাগরিক।

এদিকে নির্ভুল ভাবে নিবন্ধন সম্পন্ন করতে কাজ করছে নিরবাচন কমিশন এবং দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা।

উপজেলা নিরবাচন কর্মকর্তা জিকরুল হক বলেন, সুষ্ঠু ও সুন্দর ভাবে ভোটারদের তালিকা হালনাগাদ করা হচ্ছে। ইতিপ‚রবেই কোনো ঝামেলা ছাড়াই অধিকাংশ ভোটারদের অন্তর্ভুক্ত করতে পেরেছেন বলেও জানান তিনি।

 

আপনি আরও পড়তে পারেন