২৯ শে অক্টোবর জগন্নাথপুরের রানীগঞ্জ সেতু উদ্বোধন হচ্ছেনা

২৯ শে অক্টোবর জগন্নাথপুরের রানীগঞ্জ সেতু উদ্বোধন হচ্ছেনা
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
বহুল প্রত্যাশীত রানীগঞ্জ সেতু ২৯ শে অক্টোবর উদ্বোধন হচ্ছেনা। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে উদ্বোধন হতে পারে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।
জেলা সড়ক ও জনপদ অধিদপ্তর সুত্রে জানাযায়, সুনামগঞ্জবাসীর বহুল প্রত্যাশীত জগন্নাথপুর উপজেলার কুশিয়ারা নদীর উপর নব-নির্মিত রানীগঞ্জ সেতু আগামী ২৯ শে অক্টোবর উদ্বোধন হওয়ার কথা ছিল। ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাবের কারণে এই সেতুর উদ্বোধন পিছানো হয়েছে। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে এই সেতুটি উদ্বোধন হতে পারে।
এদিকে এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বাতিল হওয়ায় আওয়ামী পরিবারে আনন্দের বন্যা বইছে। কেননা ২৯ শে অক্টোবর পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান দেশের বাহিরে থাকায় সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না। পরে উদ্বোধনী অনুষ্ঠান হওয়ায় পরিকল্পনা মন্ত্রী এই অনুষ্ঠানে থাকতে পারবেন বলে সন্তোষ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগ পরিবারের নেতাকর্মী বৃন্দ।
এব্যাপারে সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপদ অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম বলেন, আগামী ২৯ শে অক্টোবর রানীগঞ্জ সেতু সহ জেলার নব-নির্মিত  দুটি সেতু উদ্বোধন করার কথা ছিল। ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবের কারনে উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছে। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে কিংবা দশদিন পর উদ্বোধন হবে।
উল্লেখ্য , ২০১৭ সালে বাংলাদেশ সরকারের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তৎকালীন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বর্তমানে পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান রানীগঞ্জ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৭০২ মিটার দৈর্ঘ্য ও ১০.২৫ মিটার বক্স গার্ডার এই সেতুটি দেড়শত কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। সেতুটি চালুর পর জেলা সহর সুনামগঞ্জ থেকে রাজধানী শহর ঢাকার দুরত্ব কমবে ৮০ কিলোমিটার। মূল সেতু নির্মাণ কাজ করছে ঢাকাইয়া প্রতিষ্ঠান এমএম কিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

আপনি আরও পড়তে পারেন