নরসিংদীতে ডিবি’র দৃঢ়তায় হত্যাকারীসহ আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্য আটক!

নরসিংদীতে ডিবি’র দৃঢ়তায় হত্যাকারীসহ আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্য আটক!

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

 

নরসিংদী শহরের পৌর বাসস্ট্যান্ড এলাকা থেকে দুই ইজিবাইক চালক ও আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্যকে আটক করেছেন নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ ডিবি।
সোমবার (৩১ অক্টোবর) সকালে অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান যে, নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) বিভিন্ন সময়ে সমাজের বিভিন্ন অপরাধের উৎস্য উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সময়ে অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকেন।
এরই ধারাবাহিকতায় জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম (পিপিএম) এর নির্দেশনায় গত ৩০ অক্টোবর (রবিবার) রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে ডিবির ওসি আবুল বাসার (পিপিএম বার) এর নেতৃত্বে উপপরিদর্শক মাহমুদুল হাসান মারফ, উপপরিদর্শক তানভীর মোর্শেদ, মনিরজ্জানসহ সঙ্গীয় ফোর্সের সহায়তায় মাধবদী থানাধীন নরসিংদী- মাধবদী (পুরাতন মদনগঞ্জ রেললাইন) অভিযান চলাকালে বালুসাইর এলাকা হতে ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেটকার, মোটরসাইকেল ও দেশীয় অস্ত্রসহ ৫ জনকে আটক করেন। আটকৃতরা হলেন, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার দেওথান গ্রামের আয়নুল হকের পুত্র মোঃ মাসুদ মিযা ওরফে মাসুদ রানা(২৪), ঝালকাঠি জেলার রাজাপুর থানার উত্তর মনোহরপুর গ্রামের মৃত মান্নান হাওলাদারের পুত্র মো মিজান (৩০), একই জেলা ও গ্রামের মৃত সুলতান হাওলাদের পুত্র মোঃ শাহাবুদ্দিন(২৯), শরিয়তপুর জেলার পশ্চিম চরসিদ্ধপুর গ্রামের নুরল আমিনের পুত্র ইকবাল হোসেন মল্লিক(৩৬) ও বরিশাল জেলার মুলাদী থানার ভেলরিয়া গ্রামের মুজিবরের পুত্র ইমরান(৩২)। এসময় তাদের কাছ থেকে ১টি সাদা রংযরে প্রাইভেটকার, ১টি লাল রংযরে মোটরসাইকেল, ১টি কাটার, ১টি রামদা, ২টি লোহার পাইপ উদ্ধার করা হয়। তিনি আরও জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উদ্ধারকৃত প্রাইভেটকার, মোটর সাইকেল, অস্ত্র-শস্ত্র নিযা মাধবদী ও নরসিংদী এলাকায রাস্তায ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হইযাছিল। আটককৃতদের মধ্যে মোঃ মাসুদ মিয়া ওরফে মাসুদ রানা এবং মোঃ ইকবাল হোসেন মল্লিক গত ইং ৬ সেপ্টেম্বর নরসিংদীর চৌয়ালা এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে ইজিবাইক চালক মোখলেছুর রহমান(৫৭) কে অজ্ঞান করে হত্যা করে এবং পরে ইজিবাইক ছিনতায়ের কথা স্বীকার করে এবং ইতিপূর্বে গ্রেফতারকৃত আসামী আবুল কালাম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে মাসুদ ও ইকবালের নাম প্রকাশ পায়। তাদের সর্ঙ্গীয় পূর্বের গ্রেপ্তারকৃত আসামী আবুল কালাম জেল হাজতে আটক থাকায় মাসুদ ও ইকবাল আটককৃত আসামীদের নিয়ে নতুন দল গঠন করে ডাকাতির পরিকল্পনা করে। আসামী মোঃ মাসুদ মিযা ওরফে মাসুদ রানা এর বিরদ্ধে চালককে অজ্ঞান করে অটো ছিনতায়ের ডিএমপিতে ৫ টি এবং নেত্রকোনা জেলায় সদর থানায় ১টি মামলা রয়েছে। অপর আসামী মোঃ ইকবাল হোসেন মল্লিক এর বিরদ্ধে চালককে অজ্ঞান করে অটো ছিনতায়ের ডিএমপিতে ২টি এবং শেরপুর জেলার শ্রীবর্দী থানায় ১টি মামলা রয়েছে। আসামী মো:মিজানের বিরদ্ধে নারী ও শিশু নির্যাতন ও মাদক মামলা সহ ডিএমপিতে ৩টি এবং ঢাকার আশুলিয়া থানায় ডাকাতির প্রস্তুতির১ টি মামলা রয়েছে। আটককৃতদের বিরদ্ধে মাধবদী থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা।

 

আপনি আরও পড়তে পারেন