পাকুন্দিয়ায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

পাকুন্দিয়ায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ
মাহফুজ হাসান,স্টাফ রিপোর্টার:
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১টায় ৩০ মিনিটে উপজেলা পরিষদের সামনে উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে রবি মৌসুমের ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকের মাঝে ৩ হাজার ৪৬৫টি সার ও বীজ এবং ৯০০টি শীতকালীন সবজি বীজ গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম,পিয়াজ ,মুগ, মসুর, ও খেসারীসহ বিভিন্ন জাতের বীজের সাথে ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী সভাপতিত্বে বিশেষ অ‌তিথি হি‌সে‌বে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু ,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নুরে ই আলম , সাবেক কৃষক লীগের সভাপতি এ্যাডঃ আঃ আউয়াল, পাকুন্দিয়া পৌরসভা প্যানেল মেয়র আসাদ মিয়া পাকুন্দিয়া পৌরসভা ৭নং ওয়ার্ড কমিশনার নাছির উদ্দীন প্রমুখ আরও উপস্থিত ছিলেন উপকার ভোগী কৃষক-কৃষাণীবৃন্দ।
স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার নুরে ই আলম বলেন, এ বছর উপজেলার ৪৩৬৫জন চাষিদের সার ও বিভিন্ন বীজ ধর‌নের দেওয়া হবে। দানাদার খাদ্য শস্য উৎপাদনের সাথে সাথে তেল ও মসলা ফসল উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষকদের পাশে থেকে কাজ করবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বীজ ও সারসহ সকল আধুনিক কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি প্রদান করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না। প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের এগিয়ে আসতে হবে। জমি চাষের আওতায় আনতে সরকার নিরলসভাবে কাজ করছে। পতিত জমিতে যারা চাষ করবে, তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে কৃষকদের পরামর্শ দেন।

আপনি আরও পড়তে পারেন