রূপগঞ্জে আ’লীগের দু’গ্রুপে সর্ঘর্ষ, গাড়ি ভাংচুর- ফাঁকা গুলি, আহত ১০

রূপগঞ্জে আ’লীগের দু’গ্রুপে সর্ঘর্ষ, গাড়ি ভাংচুর- ফাঁকা গুলি, আহত ১০

রূপগঞ্জ প্রতিনিধি ঃ

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলায় অন্তত দশ জন আহত হয়েছেন। এসময় গাড়ি ভাংচুর ও ফাঁকা গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া হাট সংলগ্ন এলাকায় এ ঘটনা সুত্রপাত। চলে কয়েক ঘন্টা। হামলার ঘটনাকে কেন্দ্র করে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের দুই পাশে দীর্ঘ যানজট তৈরি হয়।
স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাঞ্চন পৌর যুবলীগের নেতা সফিকুল ইসলাম সফিক, তারিকুল ইসলাম মোঘলসহ তাদের লোকজনের সঙ্গে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলিসহ তার লোকজনের বিরোধ চলে আসছিল। সম্প্রতি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাঞ্চন পৌর আওয়ামী মহিলা লীগ নেত্রী সামসুন্নাহার বেগমের ছেলে রাসেল মিয়াও হত্যার শিকার হয়েছেন।
তারা জানান, কেন্দুয়া হাট সংলগ্ন এলাকার হাসমত আলীর বাড়িতে পিঠার দাওয়াত খেতে যাওয়ার পথে বিরোধের জের ধরেই গোলাম রসুল কলি ও তার লোকজনের ওপর রামদা, চাপাতি, হকিস্টিকসহ যুবলীগ নেতা সফিকুল ইসলাম সফিকের নেতৃত্বে হামলা হয়। এতে তার অন্তত ৮০ জন অনুসারী অংশ নেন।
হামলায় আহতদের মধ্যে চরপাড়া এলাকার যুবলীগ নেতা আফজাল হোসেন, কাঞ্চন এলাকার মহিলা লীগ নেত্রী সামসুন্নাহার বেগমের ছেলে বাছির উদ্দিন, মোমেন ও আলী বান্দার নাম জানা গেছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে আফজাল, বাছির উদ্দিন ও ফজলুল হকের অবস্থা আশঙ্কাজনক বলে পরিবারের লোকজন দাবি করেছেন।
স্থানীয়রা জানান, হামলার সময় প্রায় ১০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে এলাকায় আতঙ্ক তৈরি করা হয়। হামলাকারীরা প্রাইভেটকারসহ অন্তত ১০টি মোটরসাইকেল ভাংচুর করে। এক পর্যায়ে এসব ঘটনাকে কেন্দ্র করে কাঞ্চন সেতু ও মায়ারবাড়ি স্টেশন এলাকার এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় পরিবহন শ্রমিক ও যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হামলার অভিযোগের বিষয়ে কথা বলতে যুবলীগ নেতা সফিকুল ইসলাম সফিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, ‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশ অপরাধীদের গ্রেপ্তার অভিযানে নেমেছে।

 

আপনি আরও পড়তে পারেন