দোহারে ডা. ছিফাত ফারহানা নাহিদ প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ফলাফল ও পুরষ্কার বিতরন

দোহারে ডা. ছিফাত ফারহানা নাহিদ প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ফলাফল ও পুরষ্কার বিতরন
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায়  ডা. ছিফাত ফারহানা নাহিদ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম বার্ষিক পরীক্ষা ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে  উপজেলার নারিশা ইউনিয়নের পশ্চিমচর পূর্বপাড়া  গ্রামের শিক্ষা-প্রতিষ্ঠানের মাঠে প্রতিষ্ঠাতা ডা. ছিফাত ফারহানা নাহিদের এক বর্নাঢ্য আয়োজনে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হয়।
জানা যায় দোহার উপজেলার  পদ্মানদী ভাঙনের শিকার ছিন্নমুল পরিবার ও নিন্ম আয়ের মানুষের ছেলে- মেয়েকে বিনামূল্যে শিক্ষার আলো পৌঁছে দিতে গত ২০২১ সালে ডা. ছিফাত ফারহানা নাহিদের নামে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাত্রা শুরু হয়।
বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মেহবুব কবির ও তার স্ত্রী ডা. সিফাত ফারহানা নাহিদ বলেন, এই এলাকায় বেশির ভাগ মানুষ পদ্মা নদীর ভাঙনের শিকার হয়ে বাড়ি-ঘর,জমি-জমাসব হারিয়ে পশ্চিমচরে এসে বসতি গড়ে তুলেছেন। তাদের কোমলমতি শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে এই বিদ্যালয়টি স্থাপন করেছি। যাতে আজকের শিশুরা আগামী দিনে দেশের সম্পদ হিসেবে গড়ে উঠে। আপনাদের মানুষিক সাপর্ট, সহযোগিতা পেলে এই স্কুলকে খুব শীঘ্রই কলেজে রুপান্তর করার ইচ্ছা আমাদের আছে। বর্তমানে সবচেয়ে বেশি প্রয়োজন হলো এই বিদ্যালয়ে যাতায়াতের জন্য একটি প্রসস্ত রাস্তা। এ সময়ে উপস্থিত নারিশা ইউপি চেয়ারম্যান মো. আলমগীর হোসেন এই রাস্তা করে দেবে বলে আশ্বস দেন। পরে উপস্থিতি অতিথিগন বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন এবং সকল শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
রশিদ হোসে ফরাজির সভাপতিত্বে ও মো. ইকবাল হোসাইনের সঞ্চালনায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নারিশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সালাউদ্দিন দরানি, নারিকেল বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার শাহিন মামহমুদ, নারিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বখতিয়ার হোসেন লেবু, সাধারণ সম্পাদক মোকতার হোসেন, আওয়ামীলীগনেতা বাশার মৃধা, নাসির উদ্দিন কাড়াল, স্কুল কমিটির সদস্য, শিক্ষক ও অভিভাবকসহ শিক্ষার্থীবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন