জগন্নাথপুরের দীঘলবাক গ্রামে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান

জগন্নাথপুরের দীঘলবাক গ্রামে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) +স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরের আটঘর গ্রামের একটি বাড়ীতে  আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধারে প্রায় ৮ ঘন্টা অভিযান পরিচালনা করেছে থানা পুলিশ। তবে এই বাড়ীতে কি পাওয়া গেছে তা গণমাধ্যমকে পরে জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দী ইউনিয়ন এর অন্তর্ভুক্ত দীঘলবাক (ফেচী আটঘর) গ্রাম নিবাসী  আগলাক রহমান এর ছেলে সাদিকুর রহমান আফজাল এর বিরুদ্ধে একটি মামলার সমন নিয়ে গত ৫ ই জানুয়ারী বৃহস্পতিবার জগন্নাথপুর থানা পুলিশ তার বাড়ীতে গেলে আফজাল পুলিশ এর সাথে দুরব্যাবহার করে এবং পুলিশ  ঘরে প্রবেশ করতে চাইলে আফজাল বাধা প্রদান করে।এতে পুলিশের সন্দেহ হয়। পরে জগন্নাথপুর থানা পুলিশের আরেকটি টিম এই বাড়ীতে গিয়ে জানতে পারে এই বাড়ীতে আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম রয়েছে। এরই পরিপেক্ষিতে আজ ৮ ই জানুয়ারী ভোর ৬ টা থেকে সেনাবাহিনীর ও পুলিশ এর বোমা নিষ্ক্রিয়করণ দল এবং জগন্নাথপুর থানা পুলিশ এই বাড়ীটি ঘিরে বিকাল প্রায় ৩ ঘটিকা পর্যন্ত চিরুনী অভিযান পরিচালনা করেছে। অভিযান পরিচালনাকালে এই বাড়ীতে আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম কিংবা অন্য কোনো রকমের অস্ত্র শস্ত্র পাওয়া গেছে কি-না তা গণমাধ্যমকে জানানো হয়নি। বাড়ীতে কি কি পাওয়া গেছে তা পরে জানানো হবে বলে গণমাধ্যম কর্মীদের জানানো হয়েছে।
স্হানীয় বাসিন্দা আশারকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য শওকত হোসেন জানান, আমাদের ধারণা ওই বাড়িতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম থাকতে পারে।
এব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধারে আফজাল এর বাড়ীতে আজ ৮ ই জানুয়ারী রোজ রবিবার তল্লাশি করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।
সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রিপন কুমার মোদক বলেন, অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জাম এর রহস্য উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়েছে। বাড়ীর মালিক আফজাল পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। গণমাধ্যমকে প্রেস বিজ্ঞপ্তিতে সবকিছুই জানানো হবে।
উল্লেখ্য, সাদিকুর রহমান আফজাল একজন চিহ্নিত অস্ত্রবাজ হিসেবে এলাকায় পরিচিত। সে একাধিকবার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আগ্নেয়াস্ত্র সহ ধরা পড়েছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। আফজাল জগন্নাথপুর ও সিলেট মহানগরীতে বসবাস করে আসছেন।

আপনি আরও পড়তে পারেন