দূর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে নব নির্বাচিত মেয়র আব্দুস সালাম

দূর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে নব নির্বাচিত মেয়র আব্দুস সালাম

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

 

নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে ৬ হাজার ২৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ২০১৫ সালে নির্বাচিত সাবেক মেয়র মাওলানা মো. আব্দুস ছালাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শুভেন্দু সরকার পিন্টু। তিনি পেয়েছেন ২ হাজার ৭৫৭ ভোট।

গত ১৮ অক্টোবর পৌর মেয়র আলা উদ্দিন আলালের মৃত্যুর পর মেয়র পদটি শূন্য হয়। এরপর, চলতি বছরের ১২ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশে মেয়র পদে পৌরসভার ৯টি কেন্দ্রের ৭৬টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল শেখ এ ফলাফল ঘোষণা করেন।

সকালে ঘন কুয়াশার জন্য ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়ে ভোটারদের। নির্বাচনে তিন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্গাপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৭৮১ জন, ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬৬ জন এবং নারী ভোটার ১০ হাজার ৭১৫ জন। নির্বাচনে উপস্থিত হয়ে, ভোটাধিকার প্রয়োগ করেন ১০ হাজার ১৯১ জন ভোটার।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত ফলাফল শিটে দেখা গেছে, নির্বাচনে মোট বৈধ ভোট গৃহীত হয়েছে ১০ হাজার ১৯১টি। কোন ভোট বাতিল হয়নি।

এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীক নিয়ে মাওলানা আব্দুস ছালাম পেয়েছেন ৬ হাজার ২৯২ ভোট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘নারিকেল গাছ’ প্রতীকে শুভেন্দু সরকার পেয়েছেন ২ হাজার ৭৫৭ ভোট ও ইসলামী আন্দোলন মনোনীত ‘হাতপাখা’ প্রতীক নিয়ে আব্দুল মান্নান পেয়েছেন এক হাজার ১৪২ ভোট।

 

আপনি আরও পড়তে পারেন