দামুড়হুদায় ওরা বন্ধু সংঘ’র পক্ষ থেকে শীতবস্ত্র ও মাক্স বিতরণ উপহার

দামুড়হুদায় ওরা বন্ধু সংঘ'র পক্ষ থেকে শীতবস্ত্র ও মাক্স বিতরণ উপহার
সানজিদা খাতুন,চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলাতে “ওরা বন্ধু সংঘ’র পক্ষ থেকে শীতবস্ত্র( কম্বল) ও মাক্স বিতরণ উপহার কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
শীতার্ত অসহায় মানুষের সামান্য  উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতার বিষয়টি মাথায় রেখে  বিগত বছরগুলোর ন্যায় সেচ্ছাসেবী এ সংগঠনটি’র   আয়োজনে  এবারও শীতবস্ত্র ( কম্বল)ও মাক্স  উপহার বিতরণ কর্মসূচী  পালন করা হয়।
 আজ (২৮ শে জানুয়ারি)চুয়াডাঙ্গা জেলার   দামুড়হুদার  বিভিন্ন গ্রামের প্রায় শতাবধি অসহায়, বৃদ্ধ,বিধবাদের   শীত নিবারণের পাশে দাঁড়াতে শীতবস্ত্র ( কম্বল) ও মাস্ক বিতরণ উপহার কর্মসূচিতে  “ওরা বন্ধু সংঘ’র সভাপতি  সাংবাদিক তানজীর ফয়সাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দামুড়হুদা উপজেলার শ্রমিক লীগের সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক হাজী আব্দুল কাদির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শীতবস্ত্র উপহার বিতরণ করেন। বিতরণ কালে তিনি বলেন,
দূর্ভোগহীন এক মানবিক সমাজ প্রতিষ্ঠায় “ওরা বন্ধু সংঘ” প্রতিষ্ঠানটি প্রায় ২ যুগ যাবত বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে আমাদের সমাজের আশপাশের  নিন্মবিত্ত, মধ্যবিত্ত  মানুষের মনে আশার প্রদীপ জ্বালিয়ে যাওয়ার কাজ করছেন জানতে পেরে আমি আনন্দিত। এ ধরনের আয়োজন করার জন্য প্রতিষ্ঠানটির জন্য সর্বদাই আমার  সহযোগিতা  থাকবে   ইনশাআল্লাহ। আশা করি আমাদের দামুড়হুদাতে প্রতিষ্ঠানটির কার্যক্রম আরো সম্প্রসারিত হবে বলে আমি বিশ্বস করি।সর্বোপরি আমি “ওরা বন্ধু সংঘ’র  দোয়া ও সার্বিক মঙ্গল কামনা করছি।
প্রতিষ্ঠানটির উপদেষ্টা মন্ডলীর সদস্য  শিক্ষক হাফিজুর রহমান কাজল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,জাগ্রত জনতা ( সেবামূলক প্রতিষ্ঠান এর প্রতিষ্ঠাতা প্রাণী চিকিৎসক মোঃজাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারী প্রকৌশলী মোঃ ইমরান হোসেন, দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাসস্ট্যান্ড বাজার বনিক সমিতির সভাপতি মাকসুদুর রহমান রতন,দামুড়হুদা প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি শামসুজ্জামান পলাশ।অন্যদের মাঝে উপস্থিত ছিলেন,ওরা বন্ধু সংঘ’র সহ-সভাপতি আসলাম মিয়া, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাংবাদিক মিরাজুল ইসলাম মিরাজ সহ ক্লাবের  সদস্যবৃন্দ,  বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক প্রমুখ। এসময় উপস্থিত বক্তারা বলেন।
শীতবস্তু বিতরণ উপহারের আগ মূহুর্তে প্রতিষ্ঠানটির সভাপতি সাংবাদিক তানজীর ফয়সাল  উপস্থিতিদের  উদ্দেশ্য বলেন,আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা,শ্রদ্ধাবোধ,সন্মান ও সহমর্মিতা নিয়ে আমার এখানে এসেছি পরিবারের সদস্য হিসেবে পাশে দাঁড়াতে।এখানে আমি সহ আপনাদের সামনে উপস্থিত সকলেই আপনাদের  মতোই পিতা-মাতার সন্তান।সারা বাংলাদেশের মধ্যে আমাদের চুয়াডাঙ্গা জেলার দেশের  সর্বনিন্ম  তাপমাত্রা সর্বনিম্ন ছিলেন এবং এটা একদিন না-ই পর পর কএকদিন ছিলেন, রৌদ্রের দেখা মেলেন নি, এই তীব্র শীতের মধ্যে আপনারা অমানবিক কষ্ট ধৈর্য্য ধরে নিরুপায়  ভাবে জীবনযাপন করছেন এটা আমাদেরকে ব্যাথিত করেছে, আপনাদের আর্তচিৎকার আমাদের হৃদয়কে নাড়িয়েছেন।এ উপহার টা আপনাদেরকে আরো একটু আগে দিতে পারলে ভালো হতো, কিন্তুু আমাদের প্রস্তুতির কারণে তা সম্ভব হয়নি সেজন্য দুঃখীত।বিগত বছরের  ধারাবাহিকতায় বিগত বছর গুলোর ন্যায় এবারো আমাদের সমাজের  সামর্থ্যবান বেশ কিছু মানুষের সার্বিক সহযোগিতায় আপনাদের মতোন মানুষের  কল্যাণে আমাদের প্রিয় প্রতিষ্ঠান ওরা বন্ধু সংঘ’র  ঐক্লান্তিক প্রচেষ্টা আপনাদের হাতে আজকের এ শীতবস্ত্র ও মাক্স  উপহার বিতরণ করতে পারাটা সম্ভব হয়েছে।এসময় তিনি উপস্থিত বিভিন্ন গ্রাম থেকে আগত সকলের বলেন, যাদের সামান্য সহযোগিতায় আপনাদের একটু ভালো থাকার ব্যবস্থা গ্রহন করতেই উপহারের এ শীত বস্তু  উপহার পাচ্ছেন তাদের পরিবারের জন্য দোয়া করবেন, আপনাদের মতো মানুষের উন্নয়ন ও কল্যাণে সব সময় সহযোগিতা করতে পারেন।

আপনি আরও পড়তে পারেন