সময় বাডছেনা বাণিজ্য মেলার, ব্যবসায়িদের হাহাকার

সময় বাডছেনা বাণিজ্য মেলার, ব্যবসায়িদের হাহাকার

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ ঃ

 

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসরের পর্দা নামতে আর মাত্র একদিন বাকি। এক সপ্তাহ সময় বাডানোর দাবিতে মেলা কর্তৃপক্ষের একটি খোলা দরখাস্ত করেন ব্যবসায়ীরা। তবে ব্যবসায়ীদের এমন দাবিকে নাকচ করে দিয়েছে মেলা কর্তৃপক্ষ। সময় আর বাড়বে না। এ নিয়ে ব্যবসায়িদের মাঝে লোকসানের শঙ্কায় হাহাকার দেখা দিয়েছে।
সরেজমিনে ঘুরে দেখা যায়, ছুটির দিনে শুক্রবার ও শনিবার দর্শনার্থীর সমাগম বেশি হলেও প্রথম দিকে বেচা বিক্রি তেমন একটা হয়নি। শেষ মুহুর্তে এসে বেচাকেনি ভাল হচ্ছে। আশার মুখ দেখা যাচ্ছে বলে জানান ব্যবসায়ীরা। তারা বলেন, বেচাকিনি শুরুতেই শেষ হলে তো আমাদেও চালানই উঠবে না। অনেক লোকসানে পড়ে যাব।
কয়েকজন ব্যবসায়ী জানান, মেলার শুরুর দিকে সময় স্বল্পতায় নির্দিষ্ট সময়ে স্টল নির্মাণ করতে পারেনি। মেলার শুরুর ৭-৮ দিন পর থেকে ব্যবসা চালু করেছি। তাই টার্গেট মোতাবেক ব্যবসা করতে না পারায় আমাদের অনেকেরই লোকসানের সম্মুখীন হতে হবে।
মেসার্স হেলাল অ্যান্ড ব্রাদার্সের বিক্রয়কর্মী তানভির আহম্মেদ বলেন, আমাদের পণ্য আমানত শাহ লুঙ্গি বেশি বিক্রি হচ্ছে। তবে আগারগাঁওয়ে যে মেলা হতো সে রকম বিক্রি হচ্ছে না। এখানে দর্শনার্থী বেশি, বিক্রি কম।
বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, মেলা প্রায় শেষের দিকে। লোক সমাগম প্রতিদিনই বাড়ছে। মেলায় ক্রেতা দর্শনার্থীদের বিড়ম্বনার কথা ভেবে সব ধরনের প্রশাসনিক ব্যবস্থা বাড়ানো হয়েছে। ব্যবসায়ীদের এক সপ্তাহ বাড়ানোর দাবি কর্তৃপক্ষ নাকচ করে দিয়েছে। মেলার সময় বাড়ানোর কোনো সুযোগ নেই, আগামী ৩১ জানুয়ারি মেলা সমাপ্ত ঘোষণা করা হবে।

 

আপনি আরও পড়তে পারেন