মামলায় জামিনে এসে আবার হামলা, ভাঙচুরের অভিযোগ

মামলায় জামিনে এসে আবার হামলা, ভাঙচুরের অভিযোগ
উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক, সাভার
সাভারের আমিনবাজার এলাকায় চাঁদা দাবি ও ব্যবসা প্রতিষ্ঠান দখল চেষ্টাসহ হামলার অভিযোগে মামলা দায়ের করায় প্রতিষ্ঠানে অনধিকার প্রবেশ করে পুনরায় হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে বিবাদীদের বিরুদ্ধে।
২ এপ্রিল এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ওসি, অপারেশন) নয়ন কারকুন। এর আগে গত ৩০ মার্চ সাভারের আমিনবাজারের উত্তর কাউন্দিয়ার অনিক ব্রিকসে ভাঙচুর ও চাঁদা দাবি করে অভিযুক্তরা।
অভিযুক্তরা হলেন- পূর্বের মামলার আসামি রাজধানীর গাবতলীর লালকুটি এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মইনুল হোসেন (৪৫), মিরপুর কোটবাড়ি এলাকার মৃত ইউনুস মিয়ার ছেলে ইসমাইল হোসেন (৫০)। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। এছাড়া মিরপুর লালকুটি এলাকার আসলাম (৩৮) সহ অজ্ঞাতনামা আরও ৩০/৪০ জন।
অভিযোগ থেকে জানা যায়, গত বেশ কিছুদিন ধরে রাজধানীর দারুসসালাম এলাকার মইনুল ও তার সহযোগীরা অনিক রহমানের ইটভাটা দখলের চেষ্টা করে আসছিল। এরই ধারাবাহিকতায় তারা অনিকের কাছে ১৭ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদা না দেওয়ায় গত ১৫ মার্চ তারা ইটভাটায় গিয়ে ভাঙচুর ও ভাটার ম্যানেজারকে মারধর করেন। এর পরই আমিনবাজারের সালেহপুর এলাকায় ওই ব্যবসায়ীর ব্যক্তিগত অফিসে হামলা চালায় অভিযুক্তরা। এঘটনায় মামলা দায়ের করলে তিন জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। তারা জামিনে বের হয়ে আরও বেপরোয়া হয়ে পরে। পরবর্তীতে গত ৩০ মার্চ দেশীয় অস্ত শস্ত্রে সজ্জিত হয়ে ইটভাটায় আবারও প্রবেশ করে মইনুল বাহিনী। এসময় প্রায় ৫ লাখ টাকার কাঁচা ইট ভাঙচুর করেন তারা। পরে দাবিকৃত ১৭ লাখ টাকা চাঁদা না দিলে ও মামলা তুলে না নিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।
সাভার মডেল থানার পরিদর্শক (ওসি, অপারেশন) নয়ন কারকুন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। আগেও তাদের বিরুদ্ধে এব্যাপারে একটি মামলা রয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন