‘স্বাধীনতার ৫২ বছর প্রাপ্তি-প্রত্যাশা’ শীর্ষক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল

‘স্বাধীনতার ৫২ বছর প্রাপ্তি-প্রত্যাশা’ শীর্ষক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল
সাইফুল ইসলাম, দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধিঃ
স্বাধীনতার ৫২ বছর প্রাপ্তি প্রত্যাশা শীর্ষক আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় ঢাকার কামরাঙ্গীচর আরএস পয়েন্ট নামক একটি রেস্টুরেন্টে এ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিল সবুজের সভাপতিত্বে¡ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ঢাকা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আবু সাঈদ মিয়া। মুক্তিযোদ্ধা জনতার সম্প্রীতি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহা-সচিব আজিজুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. খবির উদ্দিন বাবু, যুগ্ম মহাসচিব কেন্দ্রীয় কমান্ডার সভাপতির সন্তান মেহেদী হাসান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব লোকমান হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা সন্তান যুব সচিব মো. শহীদুল ইসলাম, মহিলা সচিব কল্পনা চৌধুরী কনিকা, তেলুয়াত হোসেন খান, প্রচার সচিব ও দোহার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান সানীসহ আরো অনেকে।
ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মুফতি জাকির আনোয়ার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশ ও জাতি আজ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে স্বাধীনতা উপভোগ করে চলছে। আগামীদিনের মান উন্নয়ন মর্যাদা সম্পন্ন জীবন যাপনে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এগিয়ে চলো, সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থ সামাজিক উন্নয়নের রোল মডেল স্মার্ট বাংলাদেশ গড়ার সকল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যই পারে এ দেশ বদলে দিতে। এই নীতিই হোক আগামী দিনের প্রত্যাশা।
বক্তারা আরো বলেন, মুক্তিযোদ্ধাদের নির্ভুল তালিকা এখনো প্রকাশিত হয়নি। তাই সংগঠনের পক্ষ থেকে খুশির ঈদের পর আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করার আহবান জানানো হয় এবং এরপর বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন দেয়ার বিশেষ অনুরোধ জানানো হয়।

আপনি আরও পড়তে পারেন