অধিনায়ক প্রশ্নে যা বললেন লিটন

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সম্ভাব্য অধিনায়ক হিসেবে সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজের নাম আলোচনায় রয়েছে। তবে চুড়ান্ত দায়িত্ব পাচ্ছেন কে? এমন প্রশ্নের কৌশলী উত্তর দিলেন তাদেরই একজন লিটন। উত্তরের জন্য আরও দুই-একদিন অপেক্ষা করতে বললেন এই কিপার-ব্যাটসম্যান।

ঢাকার সোনারগাঁও হোটেলে বৃহস্পতিবার একটি ফিন্যান্স সার্ভিস প্রতিষ্ঠানের অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন লিটন। স্বাভাবিকভাবেই এ সময় তার কাছে জানতে চাওয়া হয় বাংলাদেশের ভাবি ওয়ানডে অধিনায়ক সম্পর্কে। ঘোষণাটা বোর্ডের পক্ষ থেকে হওয়া উচিত বলে মনে করেন তিনি।

“সবাইকে অপেক্ষা করতে হবে। এটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের বিষয়। আপনারা হয়তো ২-১ দিনের ভেতরেই খবরটা পেয়ে যাবেন। আমি বলার চেয়ে এই জিনিসটা বোর্ড থেকে পেলে খুব ভালো হবে। আমার বলা উচিত হবে না কোনোভাবেই। যেহেতু আমি বোর্ডের কর্মীর মতো, পারিশ্রমিক পাই, উপার্জন করি। এই জিনিসগুলোর জন্য একটু অপেক্ষা করেন।”

বর্তমানে লিটন আছেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। দায়িত্ব পাকাপাকিভাবে পেলে শতভাগ দিতে চাইবেন বলেও জানান তিনি।

“যেহেতু অনেক দিন ধরে খেলছি, দল আমার কাছে অনেক ভালো কিছু চায়। আমিও চাইব দেশকে ভালো কিছু দিতে। আমি শতভাগ দেওয়ার চেষ্টা করব যেটা সবসময় করে এসেছি।”

বাংলাদেশের হয়ে ৫টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন লিটন। তার নেতৃত্বে বাংলাদেশ দল গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচেও তামিম ইকবালের অবর্তমানে তিনি ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে গতকালই দেশে ফিরেছেন লিটন। টুর্নামেন্টের ফাইনালিস্ট সারে জাগুয়ার্সের হয়ে ৮ ম্যাচ খেলে ৭ ইনিংসে ১৫২ রান করেছেন ২১.৭১ গড়ে, স্ট্রাইক রেট ১০০.৬৬।

 

আপনি আরও পড়তে পারেন