দুপুরে বিএনপির সমাবেশ, চলছে মঞ্চ তৈরির কাজ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তার উন্নত চিকিৎসার দাবিতে সমাবেশ করতে যাচ্ছে রাজনৈতিক সংগঠনটি। রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কার্যালয়ে সামনের সড়কে সমাবেশের জন্য অস্থায়ী মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে।

 

 

বিএপির পক্ষে থেকে জানানো হয়, সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে বক্তব্য রাখবেন দলের অন্যান্য সিনিয়র নেতারা।

সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেছেন দলের নেতাকর্মীরা।

এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত রয়েছে। তার শারীরিক অবস্থান খোঁজ-খবর নিতে শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে হাসপাতালে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে বিকেলে কেবিনে স্থানান্তর করা হয়। মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। এর আগেও বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিতে হয়েছে তাকে। গত বছরের জুনে খালেদা জিয়ার অ্যানজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা একাধিকবার সংবাদ সম্মেলন করে জানিয়েছেন—খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগে ভুগছেন। তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণের পাশাপাশি লিভার সিরোসিসে আক্রান্ত।

আপনি আরও পড়তে পারেন