দিল্লির পরিকল্পনায় বাংলার নির্বাচন হবে না: ১২ দলীয় জোট

দিল্লীর পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে আর নির্বাচন হবে না হুশিয়ারি দিয়েছে ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন। তারা বলেন, এই বাংলার মাটি যেমন উর্বর তেমনি তেজস্ক্রিয়। যদি একবার বাংলার মানুষ গর্জে উঠে তখন তরুণ-বৃদ্ধ, নারী-পুরুষ বাঁশের লাঠি নিয়ে দিল্লীকে প্রতিরোধ করবে। সুতরাং ২০১৪ ও ২০১৮ সালের মত আবার পাতানো নির্বাচনের খেলায় মেতে উঠবেন না। নেতৃবৃন্দ বলেন, কথা বার্তা পরিষ্কার- বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতীয়রা হস্তক্ষেপ চালালে এবার তার পরিনাম শুভ হবে না।

বুধবার দুপুরে রাজবন্দীদের মুক্তি, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবীতে ১২ দলীয় জোটের অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিলে এসব কথা বলেন দলটির নেতারা। মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে বিজয় নগর ঘুরে পল্টন মোড় এসে শেষ হয়।

বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি শান্তিপূর্ণভাবে বিদায় নিতে চান অনতিবিলম্বে এই তামাশার নির্বাচনের তফসিল বাতিল করুন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দিন। তবে তত্ত্বাবধায়ক ইস্যুতে নির্বাচনকালীন আলোচনায় উত্তরণের পথটা এখনো একেবারে শেষ হয়ে যায় নাই।

আপনি আরও পড়তে পারেন