সালমান এফ রহমানের বার্ষিক আয় ২৫ কোটি টাকা

সালমান এফ রহমানের বার্ষিক আয় ২৫ কোটি টাকা

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান ফজলুর রহমানের (সালমান এফ রহমান) বার্ষিক আয় ২৫ কোটি টাকার বেশি। তার বিরুদ্ধে ১৪টি মামলা থাকলেও সবগুলোতেই অব্যাহতিপ্রাপ্ত বলে হলফনামায় উল্লেখ করেছেন এ ব্যবসায়ী।

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা হলফনামায় এসব তথ্য উল্লেখ করেন তিনি।

হলফনামায় সালমান এফ রহমান উল্লেখ করেছেন, তার বার্ষিক আয় ২৫ কোটি ৩১ লাখ ২১ হাজার ২৭৩ টাকা। এর মধ্যে কৃষি খাতে তার আয় ৩ লাখ ৯৯ হাজার টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানতে আয় ২৪ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৯৪৪ টাকা, চাকরির মাধ্যমে আয় ৮১ লাখ ৪১ হাজার ৭২৫ টাকা। এছাড়া ব্যাংক সুদ এবং করমুক্ত আয় যথাক্রমে ৩ হাজার ০৪ এবং ৫০ হাজার টাকা।

আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকের এ প্রার্থী হলফনামায় নিজের নাম উল্লেখ করেছেন সালমান ফজলুর রহমান, বাবা ফজলুর রহমান, মা সৈয়দা ফাতিনা রহমান। স্থায়ী ঠিকানা-বেথুয়া, মুকসুদপুর,  দোহার, ঢাকা।

বর্তমানে তিনি কোন ফৌজদারি মামলায় অভিযুক্ত নন বলেও হলফনামায় উল্লেখ করেছেন। তার শিক্ষাগত যোগ্যতা স্নাতক।

এর আগে গত ২৯ নভেম্বর দুপুরে দোহারের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের আলমের কাছে মনোনয়নপত্র জমা দেন সালমান এফ রহমান।

২০১৮ সালের নির্বাচনে এ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হয় সালমান এফ রহমান ও সালমা ইসলামের মধ্যে। ৩ লাখ ২ হাজার ৯৯৩ ভোট পেয়ে বিজয়ী হন নৌকার প্রার্থী সালমান। আর স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে সালমা ইসলাম মোটরগাড়ি প্রতীকে পান ৩৭ হাজার ৭৬৩ ভোট পান।

২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের আবদুল মান্নান খানকে হারিয়ে এ আসনের এমপি হয়েছিলেন জাতীয় পার্টির সালমা ইসলাম।

 

 

আপনি আরও পড়তে পারেন