ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন

ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি;

নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ছোট ছোট ভাইয়ের ছুরিকাঘাতে আপন বড় ভাই নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

আজ (১৭ ডিসেম্বর) রবিবার সকালে উপজেলার চণ্ডিগড় ইউনিয়নের মউ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মো. নূরুল আমীন (৪৫)মউ গ্রামের আব্দুল গফুরের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জমি নিয়ে গত দুই বছর ধরে ছোট ভাই মজিবুর রহমানের সঙ্গে বড় ভাই নূরুল আমিনের বিরোধ চলে আসছিলো। এ বিষয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার দেন দরবার হলেও তাদের বিরোধের কোন মীমাংসা হয়নি। যার ফলে আজ সকালে জমিতে কাজ করছিলেন নূরুল আমীন। এ সময় দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ছোট ভাই মজিবুর ঘর থেকে ছুরি এনে বড় ভাই নুরুল আমীনের নুরুল আমিনের বুকে ছুরিকাঘাত করেন।

খবর পেয়ে পরিবারের লোকজন ও স্থানীয়রা নূরুল আমিনকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই মজিবুর বাড়ি থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

নিহতের ছেলে সোহেল মিয়া জানান, গত দুই বছর ধরে জমি নিয়ে আমাদের সঙ্গে ঝামেলা চলে আসছিল আমার চাচার। চেয়ারম্যানসহ স্থানীয় অনেকে কয়েকবার দেন দরবার করেছেন, কিন্তু তারা তা মানেননি।

ঘটনার বর্ণনায় তিনি আরও বলেন, আজ সকালে আমি জামির আইল বাঁধছিলাম, তখন আমার বাবা পাশেই দাঁড়িয়ে ছিলেন। আমার চাচা ও বাবার মধ্যে কথা কাটাকাটি হলে একপর্যায়ে চাচা ছুরি দিয়ে আব্বার বুকে আঘাত করেন। আমি আমার বাবা হত্যার বিচার দাবি করছি।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনায় সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলা করা হলে পরবর্তী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন