শীত বৃষ্টির খবর দিল আবহাওয়া অফিস

শীত বৃষ্টির খবর দিল আবহাওয়া অফিস

দেশের বিভিন্ন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অনেকটা কেটে গেছে। তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে কয়েক ডিগ্রী। এর ভেতর রাজধানীর বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা, খুলনা ও বরিশালের কয়েক জায়গায়ও বৃষ্টি হয়েছে। এসব জায়গায় শীতের তীব্রতা কিছুটা বাড়লেও অন্য জায়গায় ঠান্ডা কম অনুভূত হচ্ছে।

এদিকে আগামী সপ্তাহজুড়ে বৃষ্টির কথা জানিয়ে আবহাওয়া অফিস বলছে, এ সময় তাপমাত্রা ওঠানামা করবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিসের সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এতে অভ্যন্তরীণ নৌপরিবহন যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটবে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। এছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম, বরিশাল, ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। শেষ ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আপনি আরও পড়তে পারেন