দেশের রাজনৈতিক বাস্তবতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে বিএনপি: কাদের

দেশের রাজনৈতিক বাস্তবতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে বিএনপি: কাদের

বিএনপি দেশের রাজনৈতিক বাস্তবতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১০ মার্চ) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের রাজনীতির যে বাস্তবতা, এই বাস্তবতা বিএনপির মতো একটা দল তাদের যোগাযোগ হারিয়ে ফেলেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশের আজকের রাজনীতির যে বাস্তবতা এই বাস্তবতায় বিএনপির মতো একটা দল দে আর লুজিং কন্টাক্টস রিয়েলিটি। রিয়েলিটির সঙ্গে সম্পর্ক হারিয়ে ফেলছে।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে আজকে এটা প্রমাণ হচ্ছে শেখ হাসিনার হাতে এই দেশের গণতন্ত্র নিরাপদ। বঙ্গবন্ধুকন্যার হাতেই বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি এটাই বাস্তবতা। তার হাতে যতদিন আছে বাংলাদেশ, ততদিন পথ হারাবে না দেশ। তিনি মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝেন যেটা বিএনপি বুঝতে ভুল করেছে। যে কারণে রাজনীতিতে পথ হারা হয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, অনেক জায়গায় বিএনপি নেতারাও অংশ নিয়ে কিছু জায়গায় জয় লাভ করেছে। এই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক ছিল না। এই নির্বাচনের পরেও বিএনপির মুখে নির্বাচন নিয়ে সরকারের বিরুদ্ধে কথা বলার যৌক্তিকতা নেই। যত দোষ, নন্দ ঘোষ এই ধরনের একটা মানসিকতা পুষছে এবং সেটাই তারা করে যাচ্ছে।

একই সঙ্গে আপনি, বিএনপি মহাসচিব ও মার্কিন রাষ্ট্রদূতের সিঙ্গাপুরে যাওয়া শুধুই কি কাকতালীয়? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি হাসপাতালে ছিলাম। আমার সঙ্গে ফখরুল সাহেব মার্কিন, রাষ্ট্রদূত আসলেই যে গিয়েছেন কারোই দেখা হয়নি। দেখা সাক্ষাতের কোনো সুযোগও ছিল না।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দপ্তর সায়েম খান প্রমুখ।

 

 

আপনি আরও পড়তে পারেন