চট্টগ্রাম বিএমএ নির্বাচনে আওয়ামীপন্থি অপর প্যানেলের প্রার্থিতা ঘোষণা

23

শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণার পাশাপাশি প্রার্থীদেরও পরিচয় করিয়ে দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে নাসির মাহমুদ ও মিনহাজুর রহমান প্যানেলের মতো তারাও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সমর্থিত প্যানেল বলে দাবি করেছেন।

আগামী ২২ ডিসেম্বর বিএমএ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রবর্ত্তক স্কুল অ্যান্ড কলেজে এবারের বিএমএর নির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ডা. ফয়সল ইকবাল চৌধুরী বলেন, বর্তমান বিএমএ-তে ডা. মুজিব-ডা. শরীফ পরিষদের সততা, সাহসী ভূমিকা ও চিকিৎসকদের প্রতি দায়বদ্ধতা দেখে স্বাচিপের সাধারণ সভায় সর্বসম্মতিতে মুজিবুল হক খান ও ফয়সল ইকবাল চৌধুরী প্যানেলকে মনোনীত করা হয়।

সাধারণ সভায় অনুপস্থিত থেকে ‘কতিপয় স্বাচিপ নেতা’ ষড়যন্ত্র করছে মন্তব্য করে তিনি অভিযোগ করে বলেন, “গত দুই বারের মতো এবারও বিএমএ নির্বাচনে চিহ্নিত একটি গোষ্ঠী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা অপচেষ্টায় লিপ্ত হয়েছেন।

“তারা ঘোলা পানিতে মাছ শিকারের জন্য একটি অপূর্ণাঙ্গ প্যানেল নিয়ে বিএমএ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নেতৃত্ব খুঁজে না পেয়ে নির্বাচনে তারা ২৩ জনের মধ্যে ২২ জন এবং সেন্ট্রাল কাউন্সিলর ৪৪ জনের মধ্যে ১৮ জন প্রার্থী দিয়েছেন।”

সংবাদ সম্মেলনে বলা হয়, সরকারি চিকিৎসকদের পাশাপাশি বিভিন্ন সেক্টরে চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তারদের নিয়ে এ প্যানেল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বর্তমান কমিটির বিভিন্ন দাবি আদায়ের ফিরিস্তি তুলে ধরে ১৫ দফা ইশতেহারও তুলে ধরা হয়।

স্বাস্থ্য সুরক্ষা আইনকে কালো আইন মন্তব্য করে সংবাদ সম্মেলনে বলা হয়, বিশেষজ্ঞ প্যানেল দিয়ে গঠিত তদন্ত কমিটির রিপোর্টে প্রাথমিকভাবে দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত কোনো চিকিৎসককে গ্রেপ্তার বা হয়রানি করা যাবে না।

অসুস্থ ও দুঃস্থ চিকিৎসকদের অনুদান প্রদান, চিকিৎসকদের সন্তানদের জন্য বিএমএ-র তত্ত্বাবধানে স্কুল-কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনার কথাও জানানো হয়।

আগ্রাবাদ আমেরিকান হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট চর্ম ও জেনারেল হাসপাতালে রূপান্তর, সড়ক দুর্ঘটনাসহ কলকারখানায় আহত শ্রমিকদের চিকিৎসা সেবায় অত্যাধুনিক সুবিধা সম্পন্ন সরকারি ট্রমা সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া।

চিকিৎসকদের বদলি, পদোন্নতি, উচ্চতর প্রশিক্ষণে কোনো ধরনের হস্তক্ষেপ না করারও আশ্বাস দেওয়া হয় ইশতেহারে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবল হক খান, সাধারণ সম্পাদক ও স্বচিপ চট্টগ্রাম জেলার সদস্য সচিব ডা. মোহাম্মদ শরীফ, স্বাচিপের কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা বিএমএর সাবেক সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম।

এসময় প্যানেলের প্রার্থীরা ছাড়াও স্বাচিপ নেতারা উপস্থিত ছিলেন।

সরকারদলীয় চিকিৎসক পেশাজীবীদের সংগঠন স্বাচিপের সমর্থন রয়েছে দাবি করে ডা. নাসির উদ্দিন মাহমুদ ও ডা. আ ম ম মিনহাজুর রহমানের নেতৃত্বে একটি প্যানেল বিএমএ চট্টগ্রাম শাখার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছে।

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট !

1d53

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment