রাষ্ট্রপতির সিদ্ধান্ত বিএনপিকে মেনে নেওয়ার আহ্বান

151ইসি পুনর্গঠন এবং নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেন তা মেনে নিয়ে বিএনপিকে আগামী নির্বাচনে অংশ গ্রহণ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ।

 

তিনি বলেছেন, ‘জনগণের কাছে ওয়াদাবদ্ধ হোন যে আর কখনো আন্দোলনের নামে জনগণকে পুড়িয়ে মারবেন না।’

 

বিজয় দিবস উপলক্ষে রোববার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের উদ্যোগে আয়োজিত ‘রুখবো অপরাজনীতি-জঙ্গি-সন্ত্রাস, গড়বো সোনার বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি নির্বাচনে না গিয়ে ঐতিহাসিক ভুল করেছে। তখন বিএনপির অনেক নেতা নির্বাচনে যেতে চাইলেও তারেক রহমানের কথায় এবং খালেদা জিয়ার একক সিদ্ধান্তে বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। সেই দায়ভার খালেদা জিয়াকেই নিতে হবে।

 

নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি যে ভুল করেছে তা তারা অবশ্য এখন বুঝতে পেরেছে। নির্বাচনে আসতে চায় তারা। আমিও আশা করব আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে।’

প্রাক্তন এ পরিবেশমন্ত্রী বলেন, ‘বিএনপি নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় বসতে চায়। কিন্তু আলোচনায় বসার আগে আমি রাষ্ট্রপতিকে অনুরোধ করবো যাদের গায়ে পোড়া মানুষের গন্ধ, হাতে রক্তের দাগ, আগে তাদের বিচার হওয়া প্রয়োজন।

 

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, ‘রাষ্ট্রপতির কাছে বিএনপি এমন নির্বাচন কমিশন প্রত্যাশা করে যারা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে। স্থানীয় নির্বাচনে জিতলে নির্বাচন কমিশন ভালো, হারলে কমিশন খারাপ। এমন মানসিকতা থেকে তাদেরকে বেরিয়ে আসতে হবে।

 

বিএনপি নেতাদের উদেশ্য তিনি বলেন, ‘আপনারা আপনাদের দলের নেতৃত্বে পরিবর্তন আনুন। মন মানসিকতায় পরিবর্তন আনুন। মানুষ হত্যা, পুড়িয়ে মারার জন্য মানুষের কাছে ক্ষমা চান।

 

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম উপস্থিত ছিলেন।

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট  !

আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন3d

আপনি আরও পড়তে পারেন