ময়মনসিংহে মুদি দোকানে বিনামূল্যের পাঠ্যবই, আটক ৩

ময়মনসিংহে মুদি দোকানে বিনামূল্যের পাঠ্যবই, আটক ৩

ময়মনসিংহ সদর উপজেলার শহরতলি কালিকাপুর এলাকার একটি মুদির দোকান থেকে বিনামূল্যে বিতরণের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) দেড় হাজার বই জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় তিনজনকে আটক করা হয়েছে। রোববার রাতে সাড়ে ১০টার দিকে ডিবি পুলিশ অভিযান চালিয়ে শহরতলি কালিকাপুর এলাকা থেকে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির ওই বইগুলো জব্দ করে।

ময়মনসিংহে মুদি দোকানে বিনামূল্যের পাঠ্যবই, আটক ৩

এ ঘটনায় মুদির দোকান মালিক মো. ইস্রাফিল, প্রভাত সেনা স্কুলের পরিচালক আল আমিন, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম রতন ও সহকারী প্রধান শিক্ষক সাদ্দাম হোসেনসহ ৪ জনকে আটক করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ শেষে দোকানদার ইস্রাফিলকে ছেড়ে দেয়া হয়।

জেলা গোয়েন্দা শাখার ওসি আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১০টার দিকে ডিবি পুলিশের একটি দল শহরতলি কালিকাপুর এলাকার ইস্রাফিলের মুদির দোকানে অভিযান চালিয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ওই বইগুলো জব্দ করা হয়। এ ঘটনায় চারজনকে আটক করা হলেও জিজ্ঞাসাবাদ শেষে দোকানদার ইস্রাফিলকে ছেড়ে দেয়া হয়।

বইগুলো কালিকাপুর এলাকার অনুমোদনহীন প্রভাত সেনা স্কুলের শিক্ষার্থীদের জন্য অবৈধভাবে অনুমোদিত একটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে টাকার বিনিময়ে এনে ওই দোকানে রাখা হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আটক তিনজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment