কেরানীগঞ্জে বিএনপির কালো পতাকা মিছিল থেকে আটক ৬

কেরানীগঞ্জে বিএনপির কালো পতাকা মিছিল থেকে আটক ৬

ঢাকার কেরানীগঞ্জে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছেন দলের নেতারা। এসময় মিছিল থেকে ৬ জনকে আটক করা হয়। এ ঘটনায় অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। শুক্রবার (৫ জানুয়ারি) বিকালে বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিব আটকরা হচ্ছেন- মো. হাসান (১৮), মো. জনি (৩১), মো. আকতার হোসেন (৫৫), পলাশ (২১), আব্দুল আউয়াল (৩৫) ও মো. লোকমান হোসেন (৫১)। তবে লাঠিচার্জে আহতদের নাম জানা যায়নি।
কেরানীগঞ্জে বিএনপির কালো পতাকা মিছিল থেকে আটক ৬জানা যায়, বিএনপির গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে শুক্রবার জিনজিরার মনু বেপারীর ঢাল এলাকা থেকে একটি কালো পতাকা মিছিল বেরা করা হয় । মিছিলটি আমিরাবাগের জিসান কমিউনিটি সেন্টারে পৌঁছার আগেই মডেল থানার একদল পুলিশ মিছিলের ওপর লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ১৫ জন বিএনপির নেতাকর্মী আহত হয়। এসময় পুলিশ ৬ জনকে আটক করে।

কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে একটি কালো পতাকা মিছিল বের করি। পুলিশ আমাদের মিছিলে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে এবং ৬ জন নেতা-কর্মীকে আটক করে।’

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ শাকের মোহাম্মদ যুবায়ের ৬ জনকে আটকের কথা নিশ্চিত করেছেন। তবে লাঠিচার্জ বা টিয়ারশেল নিক্ষেপের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

স’ উপলক্ষে আয়োজিত মিছিলে এসব ঘটনা ঘটে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment